সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / বাগদাদের টেলিভিশন স্টেশনে বন্দুক হামলা

বাগদাদের টেলিভিশন স্টেশনে বন্দুক হামলা

অনলাইন ডেস্ক
ইরাকের রাজধানী বাগদাদের একাধিক টেলিভিশন স্টেশনে শনিবার মুখোশ পরিহিত বন্দুকধারীরা হামলা চালিয়েছে। তবে এসব হামলায় কতজন হতাহত হয়েছে তা এখনও নিশ্চিত নয়। হামলা ঠেকাতে পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ উঠেছে।

শনিবার বাগদাদে অবস্থিত দিজলা, এনআরটি, আরাবিয়া হাদাথ, ফালুজা, আলগাদ আল আরাবি, আল শারকিয়া এবং স্কাই নিউজ আরাবিয়ার কার্যালয়ে হামলা চালানো হয়।

বাগদাদে অবস্থিত সৌদি মালিকানাধীন আল আরাবিয়া টেলিভিশন স্টেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বেশ কয়েকজন মুখোশধারী ব্যক্তি বাগদাদে তাদের কার্যালয়ে হামলা চালিয়েছে। ওই চ্যানেলের এক প্রতিনিধি জানান. বন্দুকধারীদের গুলিতে তাদের বেশ কয়েকজন সহকর্মী আহত হয়েছেন।

তিনি আরও বলেন, বন্দুকধারীরা কালো পোশাক পরা ছিলেন। তারা চ্যানেলের ভেতরের বিভিন্ন জিনিসপত্র এবং মোবাইল ফোন ধ্বংস করেছে। হামলার সময় পুলিশ কোনো ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানিয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ফেডারেল পুলিশের সদস্যরা হামলার সময় আমাদের কোনো ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানিয়েছেন।

তবে হামলার ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং কর্মকর্তারা আমাদের নিশ্চয়তা দিয়েছেন।

এই হামলার আগেও সম্প্রতি আরো বেশ কয়েকবার আল আরাবিয়া টেলিভিশন চ্যানেলটিকে হুমকি দেয়া হয়েছিলো বলেও জানা গেছে।

প্রসঙ্গত, ইরাকে গত মঙ্গলবার থেকে ব্যাপক সরকারি বিরোধী বিক্ষোভ চলছে। এসব বিক্ষোভে শতাধিক নিহত এবং ৪ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। সরকারের শান্ত থাকার আহ্বান অগ্রাহ্য করে বিক্ষোভ অব্যাহত রাখার সিদ্ধান্তে অটল রয়েছে ইরাকের লোকজন। সরকারের নানা অনিয়ম, অর্থনৈতিক অব্যবস্থ আর বিপুল বেকারত্বের প্রতিবাদে চলছে এই বিক্ষোভ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফের আবহাওয়া অফিসের বিপদ সংকেত

নিজস্ব প্রতিবেদক পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশ এলাকায় একটি ঘূর্ণিবায়ু (সাইক্লোনিক সার্কুলেশন) ...