সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আসতে হবে: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী (ভিডিও)

অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আসতে হবে: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী (ভিডিও)

আলমাস হোসেনঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে দুর্নীতি বিরোধী, অনৈতিকতা বিরোধী যে অভিযান শুরু করেছে অনেক অতীতেই তার একটা চুরান্ত বহিঃপ্রকাশ এখন ঘটছে। বিএনপি দুর্নীতি বিরোধী অভিযানকে ভালো দৃষ্টিতে দেখবে না একারনেই, দুর্নীতি বিরোধী অভিযানের কারনে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার ছেলের দুর্নীতির দায়ে কারাদন্ড হয়েছে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।
মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে সাভারের আমিনবাজারের মধুমতি মডেল টাউন এলাকার করিম পল্লীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।
https://www.youtube.com/watch?v=Ck0ugdhwEC0&feature=youtu.be
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এসময় আরও বলেন, এদেশে বড় বড় অপরাধ করে কেউ রক্ষা পায়নি। মানবতা বিরোধী অপরাধ, বিডিআর কিলিং, নায়ারণগঞ্জ এর সাত খুন, বিশ্বজিৎ দাস হত্যা, বঙ্গবন্ধু হত্যা, জেল হত্যাসহ বড় বড় অপরাধের বিচার এদেশে হচ্ছে। অতীতে কেউ কল্পনা করতে পারেনি সাবেক প্রধানমন্ত্রীর বিচার হতে পারে। দুদন্ড ক্ষমতা প্রাপ্ত তারেক রহমানের বিচার হতে পারে ভাবেন নাই যেমন ভাবে, অনুরুপ ভাবেই কিন্তু যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাট, খালেদ ভুইয়াসহ সকলের বিচারের প্রক্রিয়ার মধ্য দিয়ে একটা ম্যাসেজ প্রধানমন্ত্রী দেশ বাসীকে দিচ্ছেন ‘কোন কিছুতেই দল অথবা নিজের অবস্থানকে গণ্য করা হবে না’। অপরাধী যেই হবেন তার বিচার হবে এটাই হলো আইনের শাসন।
মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কে ছাত্রলীগ কে যুবলীগ কে জাতীয় পার্টি সেটা না, অপরাধী যিনি তার বিচার তিনি করেন। কেউ কল্পনাও করতে পারেনি যুবলীগের শীর্ষ নেতারা গ্রেপ্তার হবে, কেউ কল্পনা করেছে যে ক্ষমতাসীন দলের সিটিং এমপিরা গ্রেপ্তার হবে বিচার হবে, ক্ষমতাসীন দলের মন্ত্রীর জামাইয়ের মৃতুদন্ড হবে কল্পনা করেনি।
বিশ্বজিৎ হত্যা কান্ডের ঘটনায় বলা হয়েছিলো এরা ছাত্রলীগ বিচার হবে না, কিন্তু ছাত্রলীগের নেতাদের মৃত্যু দন্ড দেওয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় সরকার কিন্তু এ্যাকশন নিয়েছে তাদের দল থেকে বহিস্কার করা হয়েছে মামলা হয়েছে গ্রেপ্তার করা হয়েছে। অপরাধীরা ছাত্রলীগ বা যে কেউ হোক না কেন তাদের বিচার করা হবে কাউকে ছাড় দেওয়া হবে না। অপরাধ যেই করবে তাকে আইনের আওতায় আসতে হবে এটাই হচ্ছে শেখ হাসিনার আমল।
মন্ত্রীর সাথে এসময় বাংলাদেশ সুপ্রীম কোর্টের ডেপুটি অ্যাটার্নি জেনারেল শেখ সাইফুজ্জামানসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

১০ দিনেরর জন্যে মতলব বাজার বন্ধ ঘোষণা

আব্দুল মান্নান খান, মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধিঃ ২ জুন থেকে ১৩ জুন ...