সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / হাইমচরে চরভৈরবীতে শামছুদ্দিন হাউদের নেতৃত্বে বালুর ট্রাকে ইলিশ পাচার

হাইমচরে চরভৈরবীতে শামছুদ্দিন হাউদের নেতৃত্বে বালুর ট্রাকে ইলিশ পাচার

মোঃ শাহআলম মিজি
হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের খোরশেদ আলী মোড় থেকে প্রতিদিন রাত ১২টার শামছুদ্দিন হাউদের নেতৃত্বে অভিযান চলাকালীন বালু ট্রাক করে ইলিশ পাচারের অভিযোগ উঠেছে। হাইচর উপজেলার জেলেরা নদীতে মাছ ধরতে না নামলেও শামছুদ্দিন হাউদ, মোস্তাফা শিকদার,হামিদ সরদার, নুরুল্লা হাওলাদার , সিরাজ ও বরিশাল জেলা সৈয়দ গোরানী, মামুন মুন্সীসহ আরো অনেকেই অভিযান চলাকালীন নদীতে বরিশাল ও হাইমচরে কিছু অসাধু জেলে দিয়ে মা’ ইলিশ নিধন করার অভিযোগ উঠেছে।

নদীতে মা ইলিশ ধরে খোরশেদ আলী মোড়ে বালু ভিটায় বালুর ট্রাকে রেখে অভিনব কায়দায় রাতে ইলিশ পাচার করে। ইলিশ পাচার গাড়ীর ড্রাইভার মহন বেপারী জনগনের সম্মুখে বলেন আমার গাড়ী দিয়ে ইলিশ মাছ নিয়ে বাজারে বিক্রি করেছে। এব্যাপারে এলাকাবাসী জানান, হাইমচর উপজেলার চরভৈরবীর খোরশেদ আলী মোড়ে বালির ভিটায় ট্রাক রেখে জালিয়ারচর গ্রামের মোতালেব হাউদের ছেলে শামছুদ্দিন হাউদের নেতৃত্বে ইলিশ পাচার করে আসছে।

তারা আরো জানান শামছুদ্দিন হাউদ বরিশাল জেলার জেলেদের কে আমাদের রেখে নৌকা প্রতি ১০০০ টাকা বিনিময় মাছ ধরার সুযোগ করে দেয় নদীতে । গত বছর শামছুদ্দিন লক্ষিপুর জেলার হায়দারগঞ্জ কোস্টগাডের মাঝি ছিলেন। তার এ ধরনের অপকর্মকান্ডে সাথে জড়িত থাকায় তাকে মাঝির পদ থেকে বাদ দিয়ে দেন । এদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা না করলে সরকারের মহৎ উদ্যোগ ব্যস্তে যাবে। এলাকাবাসী দাবি এ ধরনের অপকান্ডে সাথে জড়িতদের আইনের মাধ্যমে শাস্তি প্রদান করার অনুরোধ জানান।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেশে কোন সন্ত্রাস দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ী থাকবে না: স্বরাষ্ট্র মন্ত্রী (ভিডিও)

আলমাস হোসেনঃ  দেশে সন্ত্রাস জঙ্গিবাদ ক্যাসিনো ও মাদক বিরোধী অভিযান চলবেই। দুর্নীতি ...