সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / যুবলীগের সর্বোচ্চ বয়সসীমা ৫৫

যুবলীগের সর্বোচ্চ বয়সসীমা ৫৫

অনলাইন ডেস্ক
৫৫ বছর বয়সের বেশি কেউ যুবলীগে কোন পদ পাবেন না। যে কোন পদ পেতে বয়স হতে হবে ৫৫’র নিচে। রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে চয়ন ইসলামকে। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন হারুনুর রশিদ। এছাড়া যুবলীগের সর্বোচ্চ বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য রাজধানীতে ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পরই এর সঙ্গে জড়িত একাধিক যুবলীগ নেতার নাম বেরিয়ে আসে। সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ওপর ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী। এমনকি আজ যুবলীগের বৈঠকেও গণভবনে যেতে পারেননি তিনি।

যুবলীগ নিয়ে রোববার বিকালে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানে ওমর ফারুককে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়। শেখ হাসিনার ডাকা বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ প্রমুখ। ৭১ বছর বয়সী ওমর ফারুক যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দুর্নীতিতে সংশ্লিষ্টতার অভিযোগে কয়েক সপ্তাহ ধরে তিনি গণমাধ্যমের শিরোনামে ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক বাবু

অনলাইন ডেস্ক ‌সেচ্ছা‌সেবক লী‌গের সভপ‌তি হি‌সে‌বে নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্প‌াদক ...