সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে দুই দিনব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিলে ইসলাম শব্দের অর্থ সর্বত্তোম শান্তি: জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে দুই দিনব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিলে ইসলাম শব্দের অর্থ সর্বত্তোম শান্তি: জিল্লুর রহমান জুয়েল

মানিক দাস ॥ পবিত্র আখেরি চাহার শোম্বা উপলক্ষে চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে দুই দিনব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিল এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গতকাল রোববার অনুষ্ঠিত হয়। সোমবার বাদ আসর থেকে মাহফিল শুরু হয়ে গভীর রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটবে।

মাহফিলে প্রথমদিন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মমিনুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট মুফাসসিরে কোরআন আলহাজ্ব হযরত মাওলানা মোঃ জসিম উদ্দিন হামেদী, ফেনী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

তিনি তার বক্তব্যে বলেন ইসলামী স্কলার ইসলামের সঠিক শিক্ষা দিয়ে থাকেন তাদের সামনে দাড়িয়ে কথা বলা আমার জন্য সৗভাগ্যের বিষয়। ইসলাম শব্দের অর্থ সর্বতম শান্তি। আল্লাহর সন্তুষ্টি পাওয়ার জন্য কোরআনের আলোকে জীবন যাপন করা।

তিনি মাদ্রাসার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমারা অনেক সুমধুর কন্ঠে হামদ, নাত পরিবেশন করেছো। ইসলামের শুরু থেকে হাম ও নাথের প্রচলন ছিল।

মাহফিলে ওসমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মুফতি মোহাম্মদ মহিউদ্দিন জাফরী ও মমিনপারা দারুসসুন্নাত তাহফিজুল কোরআন মাদ্রাসার মুদীর হাফেজ মাওলানা মুহাম্মদ দ্বীন ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মুফতি মোহাম্মদ জিয়াউদ্দিন খন্দকার, মাওলানা মোঃ আবু সুফিয়ান (হাজিগঞ্জ), শাহী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল্লাহ আল মামুন, জাতীয় ইমাম সমিতির চাঁদপুরের সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আব্দুস সালাম, চাঁদপুর দীনিয়া মাদরাসা শিক্ষক হাফেজ মাওলানা মনির হোসাইন। এছাঢ়া মাহফিলে কোরআন তেলাওয়াত, হামদ-নাত গজল পরিবেশন করেন বিভিন্ন মাদ্রাসার ছাত্র বৃন্দ।

মাহফিলের দ্বিতীয় দিন সভাপতিত্ব করেন চেয়ারম্যান ঘাটা বায়তুল আমান জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ সাইফুদ্দিন খন্দকার সাহেব। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রভাষক মাওঃ মোঃ মাহাদী হাসান। এছাড়া দেশ বরেন্য ওলামায়ে কেরাম বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা উপস্থাপনা করেন।

মাহফিলে সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইদেরকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে ও আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবদুর রহমান গাজী।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দক্ষিণ ছেংগারচর মিয়াজী বাড়ি খানকা শরীফে পবিত্র আজিমুশ^ান ইসলামী জলসা অনুষ্ঠিত

খান মোহাম্মদ কামাল ঃ মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার দক্ষিণ ছেংগারচর মিয়াজী ...