সর্বশেষ সংবাদ
Home / Uncategorized / ডাকাতিয়া নদী রক্ষার্থে জেলা প্রশাসনের উদ্যোগে পুরাণবাজারে অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ ভিডিত্তসহ

ডাকাতিয়া নদী রক্ষার্থে জেলা প্রশাসনের উদ্যোগে পুরাণবাজারে অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ ভিডিত্তসহ

মানিক দাস ॥ চাঁদপুর শহরের পুরাণবাজার ১নং খেয়াঘাটে ডাকাতিয়া নদী দখল করে অবৈধভাবে গড়ে উঠা ৪টি ব্যবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএর কর্মকর্তারা। ৯১নং হালে ৯৩নং চাঁদপুর মিউনিসিপ্যালিটি মৌজার অন্তর্ভুক্ত ১নং খেয়াঘাট সংলগ্ন ডাকাতিয়া নদীর তীরে নব্য উত্তোলিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ডাকতিয়া নদী রক্ষা করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবিদা সুলতানার উপস্থিতিতে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। গত ৬ মাস পূর্বে ১নং খেয়াঘাট সংলগ্ন ডাকাতিয়া নদীর তীরে চেম্বার অব কমার্সের আধা পাকা দোকানঘর, সাদ্দাম হোসেনের একচালা টিনসেড দোকানঘর, মোহাম্মদ আলীর আধাপাকা দোকান ঘর ও মোঃ মুরাদ বেপারীর আধা পাকা দোকানগুলো অবৈধভাবে ডাকাতিয়া নদীর পাড়া দখল করে উত্তোলণ করা হয়।

এরা বিআইডব্লিউটিএ’র কাছ থেকে লীজ বা কোন অনুমতি ছাড়াই নির্মাণ করেছিল বলে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা জানান। ১নং খেয়াঘাটে অবৈধভাবে দোকান পাট গড়ে উঠার বিষয়টি একাধিকবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মাসিক আইন শৃঙ্খলা সভায় উচ্ছেদের জন্য আলোচনা হয়। ওই আলোচনার প্রেক্ষিতে এই অভিযান চালানো হয়। উচ্ছেদ অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবিদা সুলতানা সাংবাদিকদের জানান, যারা ডাকাতিয়া নদীর তীর দখল করে অবৈধভাবে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছিল তাদেরকে দুই মাস পূর্বে জেলা প্রশাসক কার্যালয় থেকে দোকান সরিয়ে নেওয়ার জন্য নোটিশ করা হয়।

কিন্তু অবৈধ ব্যবসায়ীরা এই বিষয়ে কোন কর্ণপাত করেনি। যার ফলে ডাকাতিয়া নদী রক্ষার্থে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের নির্দেশ মতে আমরা আজকে এই উচ্ছেদ অভিযান করছি। উচ্ছেদ অভিযান পরিচালনা করে চেম্বার অব কমার্সের আধা পাকা দোকানঘর, সাদ্দামের দোকান ঘর, মোহাম্মদ আলীর দোকান ঘর ও মুরাদ বেপারীর দোকান ঘর ভেঙ্গে গুড়িয়ে দিয়ে উচ্ছেদ করা হয়েছে।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নৌ সড়ক ও পরিবহন বিভাগের যুগ্ম পরিচালক মোঃ মাহমুদুল হাসান থানদার, বিআইডব্লিউটিএর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক, হিসাব বিভাগের সহকারী পরিচালক শরিফুল ইসলাম, প্রকৌশলী বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ ওমর ফারুক, সিবিএ সভাপতি মোঃ আব্দুস সাত্তার, যুগ্ম সদস্য সচিব মোঃ শাহজালাল, চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন সহ পুলিশ সদস্যরা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

বিরামপুরে প্রধানমন্ত্রীর ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন শিবলী সাদিক এমপিঃ

নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে সৈয়দ হারুনুর রশীদ।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ...