সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / নওগাঁয় ৪টি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার

নওগাঁয় ৪টি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি ঃ
নওগাঁয় টাস্ক ফোর্স অভিযানে চারটি বিভিন্ন ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ৮টায় নওগাঁ সদর উপজেলার বর্ষাইল গ্রামে জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত টাস্ক ফোর্স অভিযানে মুর্তি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে নওগাঁ ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল একেএম আরিফুল ইসলাম পিএসসি’র সংবাদ সম্মেলন করে তিনি এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিএম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এএসআই মাহবুবুর রহমান বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালানো হয়। এসময় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪ দশমিক ৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের চারটি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়।

চারটি মুর্তির সর্বমোট ওজন ১০০ দশমিক ৮৫০ কেজি। যার বর্তমান বাজার মুল্য প্রায় ১ কোটি ৮৫ হাজার টাকা। মুর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মুর্তিগুলো রেখে পালিয়ে গেছে। এ ব্যপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে। এসময় উপস্থিত ছিলেন, ১৬ বিজিবি উপঅধিনায়ক আহসান হাবিব, নওগাঁ সদর থানার অপারেশন ইন্সপেক্টর তাজমিলুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা ও বিজিবির সদস্যরা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বীরগঞ্জে মেয়ে সন্তান হওয়ায় নবজাতক সন্তানকে হত্যা অভিযোগ মায়ের বিরুদ্ধে

রনজিৎ সরকার রাজ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জে পুনরায় কন্যা সন্তান হওয়ায় ...