সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / চাঁদপুরে এপাড় বাংলা ওপার বাংলার সাংষ্কৃতিক মিলন মেলা

চাঁদপুরে এপাড় বাংলা ওপার বাংলার সাংষ্কৃতিক মিলন মেলা

মানিক দাস ॥ বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন কলকাতা ও চাঁদপুর অনন্যা নাট্যগোষ্ঠীর যৌথ আয়োজনে এপাড় বাংলা ওপার বাংলার সাংস্কৃতিক মিলন মেলা বৃহস্পতিবার চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যা ৬টায় বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন কলকাতা প্রায় ২৫ সদস্যের দলকে সম্মাননা প্রদান করা হয়।

বিশ্ব বঙ্গ সাহিত্য সংস্কৃতি সম্মেলণ চাঁদপুর জেলা শাখা এতে সর্বাত্মকভাবে সহযোগিতা করে। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ব বঙ্গ সাহিত্য সংস্কৃতি সম্মেলনের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে কলকাতা থেকে আগত শিল্পীদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের পক্ষে সাংষ্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন কলকাতার লোক সংগীত শিল্পী সনজিত মন্ডল, ইন্ডিয়া বুকস অব রেকর্ডস সম্মানপ্রাপ্ত এবং অসম কন্যা সম্মানে ভূষিতা সংগীত শিল্পী শিবানী দাস, কন্ঠশিল্পী মিলন দাস, শিলা দাস গুপ্ত, কৃষ্ণা সাহা, ছবি রানী সরকার, শুক্লা রাণী দাস, শিখা চৌধুরী, শেলী চক্রবর্তী, শান্তিনাথ কুন্ডু, সীমা রায়।

নৃত্য পরিবেশন করে উর্জস্বী দত্ত, শুভশ্রী ধর, প্রলয় দত্ত, আয়ুষি দত্ত, প্রিয়াংকা দত্ত। এছাড়া আরও উপস্থিত ছিলেন কলকাতার সমাজসেবক সন্তোষ কুমার গুন, অমল নারায়ন চৌধুরী, নাট্য অভিনেতা রজত গাঙ্গুলী, শিক্ষিকা প্রতিভা গুণ, কবি ও সমাজসেবক অসিত সাহা, কবি ও আবৃতিকারক রিনা সাহা, শিক্ষক ও সমাজসেবক অসিত গাঙ্গুলী, সমাজসেবিকা প্রভাতী মন্ডল প্রমুখ।

সম্মাননা প্রদান শেষে বিশ্ব বঙ্গ সাহিত্য সংস্কৃতি সম্মেলনের পক্ষ থেকে অনন্যা নাট্য গোষ্ঠীর প্রতিষ্ঠাতা মোঃ হানিফ পাটওয়ারী ও সভাপতি শহীদ পাটওয়ারীসহ এপাড় বাংলার ৫ জনকে সম্মাননা ক্রেস্ট ও উত্তোলীয় পরিয়ে দেওয়া হয়। পর বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনভুক্ত চাঁদপুরের সদস্য সংগঠন অনন্যা নাট্য গোষ্ঠীর পরিবেশনায় মলিওরের কমিডি নাট্য ঘরজামাই মঞ্চস্থ হয়। শহীদ পাটওয়ারীর নির্দেশনায় ঘরজামাই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন, শহীদ পাটওয়ারী, মৃনাল সরকার, নাজমুল হাসান বাধন, আলমগীর হোসেন পাটওয়ারী, মোবারক শিকদার, নুসরাত জেরিন, আফরোজা জেরিন ও মারিয়া আক্তার।

অনন্যা নাট্য গোষ্ঠীর ঘর জামাই নাটক আর বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের এই সাংস্কৃতিক ও নাট্যকের মধ্য দিয়ে এপাড় বাংলা ওপাড় বাংলার সাংস্কৃতিক মিলনমেলা অনুষ্ঠিত হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন, বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক শরিফ চৌধুরী, সম্মিলিত সাংষ্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, নৃত্যাঙ্গনের অধ্যক্ষ রুমা সরকার, স্বরলিপি নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা ও সভাপতি এম.আর ইসলাম বাবু, সাংবাদিক বি.এম হান্নান সহ আরও অনেকে। বিকেলে অনন্যা নাট্যগোষ্ঠীর আয়োজনে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভক্তের উপর চটেছেন সারা আলী খান

বিনোদন ডেস্ক ছুটি কাটিয়ে নিউইয়র্ক থেকে মুম্বাই ফিরেছেন বলিউড তারকা সারা আলী ...