সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / চাঁদপুর ড্রামার ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রূপবান নাটক মঞ্চস্থ

চাঁদপুর ড্রামার ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রূপবান নাটক মঞ্চস্থ

মানিক দাস ॥ বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনভুক্ত চাঁদপুরের সদস্য সংগঠন চাঁদপুর ড্রামার ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রূপবান নাটক মঞ্চস্থ হয়েছে। ৩৯তম প্রযোজনায় তৃতীয় প্রদর্শনীয় হিসেবে বুধবার সন্ধ্যা ৭টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে তা মঞ্চস্থ হয়। সিরাজুল ইসলাম সিরাজের রচনায় সংগঠনের সহ-সভাপতি পরিমল দাস নুপুরের পরিচালনায় নাটকটি মঞ্চস্থ হয়।


রূপবান নাটকটি মূল প্রেক্ষাপট ছিল আমাদের সমাজে এক ধরনের প্রভাবশালী লোক পশুর মত বিবেকহীন নিকৃষ্ট মানব হিসেবে কাজ করে। আর এভাবেই গড়ে উঠে রূপবান নাটকের কাহিনী। সমাজের এক ধরনের প্রভাবশালী লোকদের ক্ষমতার চাপে ও ক্ষমতার দম্ভের কাছে হার মানে এক হত্যভাগ্য পিতা ফরমান আলী। সে তার কুড়ি বছরের একমাত্র কন্যাকে ৬০ বছরের এক মন্ত্রীর সাথে মন্ত্রীর লোভ লালসার জন্য বলি দেওয়ার জন্য তৈরি হয়।

যা তার পরিবারের বড় ছেলে ডলার ছাড়া অন্য কেউ মানতে পারে না। আমরা আদৌ পারব কী রূপবানের যুগ থেকে প্রকৃতার্থে এই সমাজ তথা দেশকে উদ্ধার করতে। এই ছিল নাটকের প্রেক্ষাপট।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন পরিমল দাস নুপুর, তানিয়া, শৈলী দাস, জাহিদুল ইসলাম জিদান, মানিক পোদ্দার, মজিবুর রহমান দুলাল, আফসানা আকতার, তন্বি, জোসনা বেগম, আনোয়ার হোসেন, পলাশ মজুমদার, অতিথি শিল্পী গোবিন্দ মন্ডল, দুলাল দাস, খোরশেদ আলম খোকন, অজিত সরকার, সুকুমার দাস, সংকর রায়, জয়ীতা দাস, পিপল নবীর, অভিজিৎ সরকার, অ্যাড. শ্যাম সুন্দর রায়। নাটক শেষে তপন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে.এম মাসুদের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা শেষ হয়।
নাটক চলাকালে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অজয় ভৌমিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান অ্যাড. বদিউজ্জামান কিরন, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের চাঁদপুর জেলা শাখার সভাপতি ফারুক আহমেদ, স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, অনন্যা নাট্য গোষ্ঠীর প্রতিষ্ঠাতা মোঃ হানিফ, বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী সহ আরও অনেকে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

অশ্লীল ওয়েব সিরিজ সরাতে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক বেশ কিছুদিন ধরে অনলাইনে নতুন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম বিং-তে মুক্তি ...