সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / গুজব ও বাজার নিয়ন্ত্রণে বীরগঞ্জে মাইকিং

গুজব ও বাজার নিয়ন্ত্রণে বীরগঞ্জে মাইকিং

রনজিৎ সরকার (রাজ), বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি॥
অভিযান শুরুটা হয়েছিল পেঁয়াজ থেকে। এরপর থেকেই একের পর এক চলছে অভিযান। কাঁচা বাজার থেকে শুরু করে চাল, সবজি, মুদির দোকানসহ ইত্যাদি নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার মূল্য নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রেখেছেন বীরগঞ্জ উপজেলা প্রশাসন। পাশাপাশি জিনিসপত্রের গুনগত মান যাচাই, মেয়াদোত্তীর্ণ পণ্য বাজারজাত করণ ও অবৈধ মজুদ করণের বিয়ষটিও খতিয়ে দেখা হচ্ছে অভিযানকালে। সম্প্রীতি পেঁয়াজের সাথে পাল্লা দিয়ে বেড়েছে সব ধরণের সবজির দাম।

তবে পেঁয়াজের ঝাঁজ কমলেও কমছে না সবজির দাম। তবে কেউ যেন ইচ্ছোকৃত সবজির দাম বাড়িয়ে বাজার অস্থিতিশীলতা সৃষ্টি করতে না পারে সেজন্য মোবাইল কোর্টের মাধ্যমে প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হচ্ছে। বীরগঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যর বাজার মনিটরিংয়ের সময় ব্যবসায়ীদেরকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেছেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন। এদিকে মঙ্গলবার লবণ নিয়ে এক লঙ্কাকা- ঘটে যাওয়ায় লবণের দাম বেড়ে যাবে এমন গুজবে কান দিয়ে দুপুরের পরপরই উপজেলার বিভিন্ন হাট-বাজারের মুদি দোকানগুলোতে সাধারণ মানুষের লবণ কেনার হিড়িক পড়ে যায়। এবং এই গুজবকে কাজে লাগিয়ে কিছু স্বর্থাম্বেষী ব্যবসায়ী লবণের দাম বাড়িয়ে দেয়।

এসময় গুজব ঠেকাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাৎক্ষণিক বীরগঞ্জ পৌরশহরসহ উপজেলার গোলাপগঞ্জ বাজার, কবিরাজহাট, ঝাড়বাড়ি, ভুল্লীহাট,ভোবানীপুর হাটসহ বিভিন্ন বাজারে সরকারিভাবে পর্যাপ্ত লবণ মজুদ আছে মর্মে মাইকিং করা হয়। এবং ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, বাজারে লবণের কোন ঘাটতি নেই। যারা গুজবের আশ্রয় নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোক্তা আইনে ৭জন ব্যবসায়ীর কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কাঁচা বাজারের মূল্য নিয়ন্ত্রণে চলমান অভিযান অব্যাহত থাকবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

জেলা প্রশাসকের উদ্দোগে সততা স্টোরচালু

 মানিক দাস।। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চাঁদপুর জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান ...