সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মতলব উত্তরে পিএসসির প্রশ্নের উত্তরপত্র নিয়ে হুলুস্থূল, কেন্দ্রের সচিব বহিষ্কার

মতলব উত্তরে পিএসসির প্রশ্নের উত্তরপত্র নিয়ে হুলুস্থূল, কেন্দ্রের সচিব বহিষ্কার

খান মোহাম্মদ কামালঃ
প্রশ্ন ফাঁস বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের কঠোর পদক্ষেপের মধ্যে দেশজুড়ে শুরু হয়েছে পিএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষায় বড় ধরনের কোন সঙ্কট না হলেও চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রশ্নের উত্তর পত্রের ফটোকপি নিয়ে পরীক্ষার্থীদের মাঝে হুলুস্থূল কান্ড ঘটেছে।

পরীক্ষা কেন্দ্রের সচিব ও দপ্তরির বিরুদ্ধে প্রশ্ন বাহিরে নিয়ে উত্তর পএ তৈরি করে ফটোকপি করার সহায়তার অভিযোগ উঠেছে।

উল্লেখ্য, উপজেলার নবুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার ঘন্টা বাজার সাথে সাথেই প্রশ্নের উত্তরপত্র ফটোকপি করে রাঢ়ীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি জাকারিয়ার মাধ্যমে নবুর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে পরীক্ষার্থীদেরকে দেয়া হয়।

সূত্রে জানা যায়, ২০ নভেম্বর বিজ্ঞান বিষয়ে পরীক্ষা চলাকালীন সময় অভিযুক্ত দপ্তরি জাকারিয়া উত্তরপত্র ফটোকপি করে পরীক্ষার্থীদেরকে দেয়ার সময় এক শিক্ষক প্রতিবাদ করলে বিষয়টি প্রকাশ পায়।

কেন্দ্রের বাহিরে প্রশ্ননিয়ে উত্তর পত্র তৈরি করে ফটোকপি করার অভিযোগ পেয়ে ২১ নভেম্বর বিকালে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারি ও জেলা শিক্ষা অফিসার সাহাব উদ্দিন ও উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূইয়া সরজমিনে পরিদর্শনে প্রশ্ন বাহিরে নিয়ে উত্তরপত্র ফটোকপি করে বিতরণের বিষয়টির সত্যতা পাওয়া যায়।

বিশেষভাবে উল্লেখ্য, বিষয়টি কর্তৃপক্ষের কাছে কেন্দ্রের সচিবসহ পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত সবাই স্বীকার করেছেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারি অভিযুক্ত দপ্তরি জাকারিয়াকে অর্থদন্ড দেয়া হয়। এছাড়াও নবুরকান্দি বাজারে ফটোকপি দোকানটি সিলগালা করে দেওয়া হয়।

জেলা শিক্ষা অফিসার জনাব সাহাব উদ্দীন জানান, প্রশ্নের উত্তরপত্র ফটোকপি বিষয়ে অভিযোগ দ্রুততার সঙ্গে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারি জানান নবুর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে কেন্দ্রর সচিব মো: শাহাজানকে দায়িত্ব থেকে বহিস্কার করা হয়েছে।

এদিকে উপজেলা শিক্ষা অফিসার মো: ইকবাল হোসেন ভুইয়া বলেন একেবারে প্রশ্নফাঁস মুক্ত, নকলমুক্ত পরিবেশে পরীক্ষা চলছিল। খুব ভালভাবেই সেটা হচ্ছে, কোথাও কোন ধরনের নেতিবাচক খবর পাওয়া যায়নি কিন্তু ২০ নভেম্বর নবুরকান্দি সপ্রাবি কেন্দ্রের ঘটনার তদন্ত করে বিভাগীয় ব্যবস্হা নেয়া হবে বলে জানান।

 

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একদিনেই তিন স্বর্ণ পদক জিতলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক এসএ গেমসে আজ মঙ্গলবার নেপালের কাঠমান্ডুতে কারাতে ইভেন্টে তিনটি সোনা ...