সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / গানে গানে ‘বাংলাদেশের খবর’ জানাবেন সংবাদকর্মীরা

গানে গানে ‘বাংলাদেশের খবর’ জানাবেন সংবাদকর্মীরা

বিনোদন ডেস্ক |
আসছে বিজয় দিবস (১৬ ডিসেম্বর) সামনে রেখে একটি দেশের গানে কণ্ঠ দিলেন সংবাদ মাধ্যমের বেশ কয়েকজন কর্মী। গানের শিরোনাম ‘বাংলাদেশের খবর’।

এই বাংলায় জন্মেছিলো খুদিরাম সূর্যসেন/জাহানারা ইমাম এ মাটিতে বীর সন্তান জন্মদেন/পদ্মা মেঘনা যমুনার ধারা আজো বহমান/কলম হাতে কন্ঠে উঠে আজ বাংলাদেশের গান/সাত’ই মার্চ বজ্রকণ্ঠে স্বাধীনতার আহ্বান/সালাম তোমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এমন কথার গানটি লিখেছেন সুমন সাহা। সুর-সংগীতায়োজনে সুমন কল্যাণ।

গানটিতে কণ্ঠ দিয়েছেন যমুনা টিভির সাংবাদিক মনিরুল ইসলাম, ইনডিপেনডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার মাহমুদা মৌমিতা ও দোলা ডলোরেস, ডিবিসি নিউজের সিনিয়র নিউজ প্রেজেন্টার সোনিয়া হক, নিকিতা নন্দিনী ও ক্রীড়া সাংবাদিক শাহান পাপন এবং গণমাধ্যমকর্মী আহমেদ তোফায়েল।

সুমন কল্যাণ ও সুমন সাহাএই গান প্রসঙ্গে সুমন কল্যাণ বলেন, ‘এটি ছিল গীতিকবি সুমন সাহার দারুণ একটি আইডিয়া। এমন একটি আইডিয়ার জন্য আমি তাকে অভিবাদন দিই। এরপর পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু করি। কাজটি করে ভালো লাগছে। সাংবাদিক-কন্ঠশিল্পীরা সবাই খুব ভালো গেয়েছেন। আর গানের কথাও খুব সুন্দর। আমার বিশ্বাস গানটি সবার ভালো লাগবে।’

সংবাদকর্মীদের দিয়ে কেনো গানটি গাওয়ানো হলো- এমন প্রশ্নের উত্তরে সুমন সাহা বলেন, ‘এর আগেও দেশের গান লিখেছি, সংগীতশিল্পীরা গানগুলো গেয়েছেন। এবার মনে হলো, সংবাদকর্মীদের দিয়ে একটি গান করি। কারণ, আমার দেখা অনেক সংবাদকর্মী বেশ ভালো গান করেন। পেশাগত কারণে হয়তো তারা গান করতে পারেন না। ‘বাংলাদেশের খবর’ গানটিও তারা বেশ ভালো গেয়েছেন। আমিও চেষ্টা করেছি, গানটির মাধ্যমে বাংলাদেশের বার্তা শ্রোতাদের কাছে পৌঁছানোর।’

বর্তমানে গানটির ভিডিও নির্মাণের কাজ চলছে। বিজয় দিবসের আগেই গানওয়ালার ইউটিউব চ্যানেলে ভিডিওতে প্রকাশ পাবে ‘বাংলাদেশের খবর’।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

অশ্লীল ওয়েব সিরিজ সরাতে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক বেশ কিছুদিন ধরে অনলাইনে নতুন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম বিং-তে মুক্তি ...