সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / রায়পুরে অবৈধভাবে ড্রেজিংয়ে বালু উত্তোলনের মহাউৎসব চলছে!

রায়পুরে অবৈধভাবে ড্রেজিংয়ে বালু উত্তোলনের মহাউৎসব চলছে!

নুরুল আমিন ভূঁইয়া দুলাল লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ঃ লক্ষ্মীপুরের রায়পুরে দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধভাবে সরকারী খাল থেকে কিছু ব্যক্তি দলীয় প্রভাব খাঁটিয়ে ড্রেজিং মেশিনে বালু উত্তোলন করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ২নং ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেঘনা বাজার এলাকায় ও ৮নং উত্তর দক্ষিণ চরবংশী ইউনিয়ন উত্তর আবাবিল ইউনিয়ন, ৭নং বামনী ইউনিয়ন ও চরমোহনাসহ কয়েকটি ইউনিয়নে দিনের পর দিন স্থানীয় তৌহশিলদারদের সাথে যোগসাজশে এ বালু উত্তোলন ও বিক্রি চলছে।
স্থানীয়রা এ বিষয়ে একাধিকবার উপজেলা প্রশাসনও পুলিশ প্রশাসনকে জানিয়েও কোনো সমাধান হয়নি। বালু উত্তোলনের ফলে স্থানীয়দের বাড়িঘর, ফসলি জমি হুমকির মুখে পড়েছে। দিনরাত মেশিনের শব্দে পরিবেশ হয়ে উঠছে দূষিত।
সূত্রে জানাযায়, বামনী ইউনিয়নের কিরণ চৌধুরী ২টি, দক্ষিণ চরবংশী ইউনিয়নে ৩টি মেশিনে মফিজ সরকার, ২টি মেশিনে আলমগীর বেপারী, ১টি মেশিনে হাশেম চৌকিদার, উত্তর চরবংশী ইউনিয়নে ২টি মেশিনে বিল্লাল কবিরাজ, ৩টি মেশিনে সাবেক মেম্বার মোহাম্মদ আলী খাঁ, মিজান বেপারী ৩টি মেশিন, ১টি মেশিনে কাজল, আবু তাহের মেঘনা বাজার, সোহেল ১টি মেশিন, আশিক, আলামিন ছৈয়াল ২টি মেশিনে দিনরাত বালু উত্তোলন করছেন।
সাবেক এসিল্যান্ড মোহতাসেম বিল্লাহ কয়েকটি অভিযান পরিচালনা করে মেশিনগুলো বিনষ্ট করলেও পরবর্তীতে স্থানীয় সূত্র থেকে জানা যায়, ইউপি ভূমি অফিসের তহশিলদারদের ম্যানেজ করে অবৈধভাবে সরকারি-বেসরকারি জায়গা থেকে বালু উত্তোলন অব্যাহত রেখেছেন।
সরেজমিনে গেলে সোমবার ড্রেজার মেশিন গুলো চলতে দেখা যায়। অভিযুক্তদের সাথে যোগাযোগ করলে তারা বলেন একাধিকবার স্থানীয় প্রতিনিধি ও সরকারী কর্তাব্যক্তিদের ম্যানেজের কথা স্বীকার করে বলেন, তাদের সাথে মৌখিক ও মাসিক প্রতি মেশিন ৫ হাজার টাকা চুক্তি করেছেন বলে তারা জানায়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অবৈধ ড্রেজিং মেশিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে প্রেমের ফাঁদে ভুয়া পুলিশের বিয়ে ॥ অতঃপর আটক

মানিক দাস ॥ চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের উত্তর বালিয়া গ্রামে ভুয়া ...