সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

মানিক দাস ॥ বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমানের নেতৃত্বে র্যালি বের করা হয়। র‌্যালিটি গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। তিনি তার বক্তব্যে বলেন, এখন আর এনজিও টাকার মধ্যে নেই তারা ভালো কাজের সাথেও আছে। এনজিওগুলো সমাজের ভালো কাজের সাথে সম্পৃক্ত থাকতে হবে। এনজিও যে কোন কর্মসূচী গ্রহণ করবে জেলা প্রশাসন পাশে থাকবে। চাঁদপুরে এনজিওগুরো তাদের অফিসিয়াল ভাবে এক্টিব থাকলেও বাহিরে তারা ইনেক্টিব। আপনারা ভালো কাজে করবেন আমরা আপনাদের সহযোগিতা করতে প্রস্তুত।

তিনি আরো বলেন, চাঁদপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মাধ্যমে মেয়েদের ড্রাইভিং শেখানোর কার্যক্রম শুরু করা হয়েছে। বর্তমানে ৪০ জন প্রশিক্ষণর্থীদের মধ্যে নারী প্রশিক্ষণার্থী ২০ জন। নারীর এখন অনেক ক্ষমতায়ন হয়েছে। তারা এখন পর নির্ভশীল নয়। তারা এখন আত্মনীর্ভশীল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া।

স্বদেশ উন্নয়ন সংসদের নির্বাহী পরিচালক সামসুল আলমের সভাপতিত্ব এবং নবরুপা মানবিক সংস্থার নির্বাহী পরিচালক পি এম বিল্লালের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, এনজিও সমন্বয় পরিষদের সভাপতি রেজাকুল হায়দার। এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের বিভিন্ন এনজিও কর্মকর্তারা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাটোররে লালপুর উপজলোয় ডজিটিাল হাজরিা মশেনি ক্রয়ে সন্ডিকিটেরে অভযিোগ।

মোঃ আরিফুল হক রুবেল নাটোররে লালপুর উপজলোর ১১০টি প্রাথমকি বদ্যিালয়ে ডজিটিাল হাজরিা ...