সর্বশেষ সংবাদ
Home / Uncategorized / আশুলিয়ায় চার হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ

আশুলিয়ায় চার হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ

আলমাস হোসেন: সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসা বাড়িতে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় নেওয়া অন্তত চার হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিও) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম এর নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তিতাসের প্রায় ৮০ সদস্যের একটি শ্রমিক দল অংশ নেয়।
এলাকাবাসী জানায়, আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি ও এর আশেপাশের বিভিন্ন গ্রামে কোনো কোনো বাসা বাড়ির মালিক স্থানীয় একটি প্রভাবশালী চক্রকে ৩০ থেকে ৫০ হাজার টাকা প্রদান করে অবৈধভাবে বাড়িতে গ্যাস সংযোগ নিয়েছে। এই অবৈধ গ্যাস সরবরাহ দেওয়ায় বৈধ সংযোগ নেওয়া গ্রাহকরা প্রয়োজনীয় চাপের (প্রেসারের) গ্যাস পাচ্ছেন না। খবর পেয়ে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রায় চার বর্গ কিলোমিটার এলাকার প্রায় চার হাজার পরিবারের মধ্যে নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।
এছাড়াও তিতাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে অবৈধ গ্যাস সংযোগ প্রদানে ব্যবহৃত নি¤œমানের কয়েক’শ পাইপ ও রাইজার উদ্ধার করে মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়।
এ সময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীরা দাঁড়িয়ে থাকলেও কোনো প্রতিবাদ করতে সাহস পায়নি। গ্যাস পাইপগুলো অত্যন্ত নি¤œমানের হওয়ায় যেকোনো সময় গ্যাসের পাইপ ফেটে বড়ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিলো বলে উল্লেখ করেন তিতাস কর্তৃপক্ষ। যারা এভাবে অবৈধ গ্যাস সংযোগ দিয়েছিল তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান স্থানীয়রা।

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, বৈধ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ ও অবৈধ সংযোগের সংখ্যা কমাতে তাদের এই অভিযান অব্যাহত থাকবে। সাভার-আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে রাতে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি ।
অভিযান কালে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রাখা হয়েছিল।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

বিরামপুরে প্রধানমন্ত্রীর ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন শিবলী সাদিক এমপিঃ

নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে সৈয়দ হারুনুর রশীদ।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ...