সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / নওগাঁয় পুলিশ ও আইনজীবির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করে ভূক্তভোগীর সংবাদ সম্মেলন

নওগাঁয় পুলিশ ও আইনজীবির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করে ভূক্তভোগীর সংবাদ সম্মেলন

আতাউর শাহ্,নওগাঁ প্রতিনিধি ঃ
নওগাঁর মহাদেবপুরে পুলিশ ও আইনজীবি সহোদর ২ভাইয়ের ক্ষমতার দাপটে বে-আইনি ভাবে জমি দখলের শিকার হয়েছেন ০৫ অসহায় পরিবার। গতকাল সোমবার বেলা ১২টায় নওগাঁ জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভূক্তভোগীরা লিখিত বক্তব্য পাঠ করে এসব অভিযোগ জানান।

ঘটনাটি ঘটেছে জেলার মহাদেবপুর এলাকার কুঞ্জবন গ্রামের লতিফর রহমানের স্ত্রী মরিয়ম বেগম, মহাদেবপুর গ্রামের বজলুর রহমান বল্টু, পার্শ্ববর্তী জোয়ানপুর গ্রামের আবু তাহের মন্ডল, আলিম উদ্দীন সরদার ও শিবপুর গ্রামের শাহজাহান মিঞা গত ৩ জুন, ২৮ জুলাই ও ২৪ আগস্ট/৮৫ সালে ৩ দফায় মহাদেবপুর মৌজায় ৭.১৬ একর জমি একই এলাকার আনন্দ কুমার উপপাধ্যায় ওরফে দশরত এর নিকট থেকে ক্রয় করে জমির খারিজ খাজনা পরিশোধ করে ভোগ দখল করে আসছিল।

এরই মধ্যে মহাদেবপুর এলাকার মোঃ রেজাউল ইসলাম (পুলিশ পরিদর্শক) ও তার সহোদর বড় ভাই এ্যাডভোকেট আব্দুর রহমান উভয়ের পিতা মৃত ঝড়– মহুরী এবং মোকছেদ আলী, আনোয়ার হাসেন , শামসুজ্জোহা সর্ব পিতা মৃতঃ মোজাফ্ফর হেসেন ও শরিফা বেগম স্বামী আব্দুর রহমান কথিত দলিল তৈরী করে ওই জমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে। ভূক্তভোগিরা সংবাদ সম্মেলনে জানায়, প্রতি পক্ষরা পুলিশ ও আইন জীবি হবার কারণে তারা কোথাও কোন সুবিচার পাচ্ছেনা। তাদের উচ্ছেদ করার জন্য প্রতি পক্ষরা তাদের নানা ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি অব্যহত রেখেছে। পুলিশ প্রাথমিক ভাবে তাদের আইনগত সহায়তা করে কিন্তুু পরে মোঃ রেজাউল ইসলাম (পুলিশ পরিদর্শক) এর হস্তক্ষেপে মহাদেবপুর থানা পুলিশ ভূক্তভোগিদের জমিতে চাষাবাদ করতে নিষেধ করে এবং বলে পুলিশের নিষেধ না মানলে তাদের মিথ্যা মামলায় ফাঁসনো সহ ক্রসফায়ার দেয়ার ভয়ভীতি দেখায়। ভূক্তভোগীরা এঘটনায় কোথায় কোন সুবিচার না পেয়ে তারা শংকায় দিন কাটাচ্ছে।

এ বিষয়ে মহাদেবপুর থানার ও’সি (তদন্ত) সিদ্দিকুর রহমানের সঙ্গে কথা বললে তিনি বলেন ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানেন না।
অপর দিকে মোঃ রেজাউল ইসলাম (পুলিশ পরিদর্শক) এর সঙ্গে সেল ফোনে কথা বললে তিনি ঘটনা সম্পর্কে এড়িয়ে যান এবং বলেন জমি জমা সংক্রান্ত বিষয়ে আমার কোন সম্পৃক্ততা নাই।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

সাংসদ রুহুল’কে সুলতানাবাদ ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা

মতলব উত্তর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলমগীর ...