সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ছেংগারচরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বারআনী ফুটবল একাদশ ফাইনালে উন্নীত

ছেংগারচরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বারআনী ফুটবল একাদশ ফাইনালে উন্নীত

খান মোহাম্মদ কামালঃ
মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ছেংগারচর পৌর ক্রীড়া পরিষদ কর্তৃক আয়োজিত শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল খেলায় ট্রাইবেকারে সাডেনথেতে বারআনী ফুটবল একাদশ বাহাদুরপুর ফুটবল একাদশকে ৬-৫ গোলে পরাজিত করে জয়লাভ করে বারআনী একাদশ শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টর ফাইনাল খেলার গৌরব অর্জন করে।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে মতলব উত্তর উপজেলার ছেংগারচর উচ্চ বিদ্যালয় মাঠে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়। বিজয়ী বারআনী ফুটবল একাদশ দলের টিম ম্যানেজার ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক মোঃ নুরুল হক সরকার (সিআইড) ও সহকারী টিম ম্যানেজার ছিলেন মোঃ চাঁন মিয়া সরকার। বিজয়ী বারআনী একদশের কোচ হিসেবে ছিলেন মোঃ মনির হোসেন সরকার। বিজিত দল বাহাদুরপুর ফুটবল একাদশ এর টিম ম্যানেজার ছিলেন,বিশিষ্ট ব্যবসায়ী ও মোহনপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাবুল প্রধান। সহকারী টিম ম্যানেজার ছিলেন মোঃ রবিন প্রধান। কোচ হিসেবে ছিলেন মোঃ রনি প্রধান। বিজয়ী দল বারআনী একাদশের খেলোয়াড় মরো মোঃ ম্যান অপ দ্যা ম্যাচ নির্বাজিত হয়েছেন। খেলার ধারাবিবরণীতে ছিলেন, সাংবাদিক মোঃ কামাল হোসেন খান ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য মোঃ শাহিন আলম প্রধান।

খেলার ম্যাচ রেফারী হিসেবে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আওতাধীনমোঃ সালাউদ্দিন। সহকারী রেফারী ছিলেন রজব আলী ও জাফর। তবে এ ম্যাচটি খেলার শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমন এবং পাল্টা আক্রমনের মধ্যে অনুষ্ঠিত হয়। উভয় দলে বিদেশী খেলায়াড়সহ সব খেলোয়াড়ই ছিলো ঢাকার নামকরা বিভিন্ন ক্লাবের। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলো ড্র থাকায় খেলাটি সরাসরি ট্রাইবেকালে গড়ায়। উভয় দল ট্রাইবেকারে প্রথমে ৫টি করে পেনাল্টি সট থেকে ৪ টি করে গোল করলে পূনরায় আবারো পেনাল্টি যাওয়া হয়। শেষ (৭ম পেনাল্টি থেকে বাহাদুরপুর একাদশ গোল করতে ব্যর্থ হলেও বারআনী ফুটবল একাদশ গোল করলে খেলায় বারআনী ফুটবল একাদশ জয় লাভ কওে ফাইনালে খেলার গৌরব অর্জন করে। তারা ফাইনালে বড় মরাদোন একাদশের বিরুদ্ধে মোকাবেল করবে।
খেলা শেষে ম্যাচের প্রথম গোলদাতা বাহাদুরপুর একাদশের আশিককে কেশাইরকান্দি এন্টার প্রাইজ এর পক্ষ থেকে এবং বিজয়ী বারআনী একাদশের মরো মোঃ এর পক্ষে যুবলীগ নেতা জাগনের হাতে ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার তুলে দেন টুর্নামেন্ট কমিটির সভাপতি অ্যাড.মোহসিন মিয়া মানিক ও টুর্নামেন্ট কমিটির সদস্য ও উপজেলা ক্রীড়া সসংস্থার সহ-সভাপতি রেফায়েত উল্লাহ দর্জি। এছাড়া ম্যাচে হ্যাট্রিকদাতার জন্য আল-আমিন ইঞ্জিনিয়ারিং মটরস্ এর পক্ষ থেকে রয়েছে ৫ হাজার টাকার পুরস্কার।
খেলা শেষে পুরসস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, টুর্নামেন্ট কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী যুবলীগের তথ্য বিষয়ক সসম্পাদক অ্যাড.মোহসিন মিয়া মানিক,টুর্নামেন্ট কমিটির সদস্য, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দজির্, শেখ রাসেল স্মৃতি ফুটবল শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি এনামুল আলম সিদ্দিকী দুলাল প্রমূখ।

এসময় মতলব উত্তর থানার ওসি তদন্ত মোর্শেদুল আলম ভুইয়া, টুর্নামেন্ট কমিটির সদস্য ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র মোঃ বোরহান উদ্দিন প্রধান, টুর্নামেন্ট কমিটির সদস্য ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী, টুর্নামেননন্ট কমিটির সদস্য মোঃ রতন ফরাজী, টুর্নামেন্ট কমিটির সদস্য ও পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ আবুল ফরাজী, সাধারণ সম্পাদক মোঃ জামান সরকার, ন্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ আরিফ সিকদার, টুর্নামেন্ট কমিটির সদস্য মোঃ ওমর খান, মোঃ শাহাদাত হোসেন, মোঃ আলী নূর বেপারী, টুর্নামেটুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য মোঃ শরীফুল ইসলাম, মোঃ নাজমুল খান, মোঃ আবুল কামাল আজম সিকদার, মোঃ হাসান সরকার, মোঃ লিটন ঢালী, কেরামত উল্লাহ সরকার, হিমেল, ইব্রাহিম লস্কর, মোঃ ইউসুফ প্রধান, ইব্রাহিম লস্কর, মোঃ ইউসুফ লস্কর, মোঃ আবুল কালাম মাস্টার, মোঃ ফারুক, মোঃ ইব্রাহিম সরকার,মোঃ নাছির প্রমূখ উপস্থিত ছিলেন।

দুই দলের খেলোয়াড় তালিকাঃ
বিজয়ী বারআনী একাদশ -শুভ গোল রক্ষক (জার্সি ২২), ডায়মন্ড (৫) সলেমান(১৫), আব্রাহাম (৩), সারহান (৬), আব্দুল্লাহ পারভেজ (৭), আল-আমিন কামরা (১৪), মরু মোঃ (৮), রাজন মিয়া (১১), কেসি (১০), সেগু (১২), পরিবর্তিত খেলোয়াড় বিদ্যুৎ (১৩, জাবেদ (৯) ও শহিদুল (৪৫)।
বিজিত বাহাদুর একাদশঃ শাহিন শাহ কোলকিপার, কামারা (৪), দিমাকো (১২), পিটার (৩), সাইফুল (২), সুকা (৬), এভান্স (৮), সানি অধিনায়ক (৭), পাপ্পু (১১), আইকে (৯), ডুডু (১০), পরিবর্তিত খেলোয়াড় আশিক (১৫), বকুল (৫), নাজমুল (১৩), দিপ ু ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুরাদনগর আকাব্বরের নেছা বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও মেধাভিত্তিক পুরস্কার

আবুল কালাম আজাদ,কমিল্লা প্রতিনিধিঃ মুরাদনগর আকাব্বরের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ...