সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / চাঁদপুরের নির্বাচন অফিসে রেবের অভিযানে অফিস সহায়ক আঃ রব আটক

চাঁদপুরের নির্বাচন অফিসে রেবের অভিযানে অফিস সহায়ক আঃ রব আটক

স্টাফ রিপোটার :
রেব -১১ কুমিল্লা কোম্পানী ও চাঁদপুরের জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে চাঁদপুরের জেলা নির্বাচন অফিসে অভিযান চালিয়ে অফিসের অফিস সহায়ক মোঃ আঃ রব কে আটক করা হয়।এছাড়া ও ভিন্ন দুটি অভিযানে আরো দু ব্যক্তি কে আটক করে আলাদা আলাদা মেয়াদে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
অভিযান সুএে জানাযায়, রেবের কাছে অভিযোগ ছিলো এবং তাদের গোয়েন্দা সংস্থার কাছেও এ ধরনের অভিযোগ ছিলো যে, চাঁদপুর সদর উপজেলা নির্বাচন অফিসের সহায়ক বা এমএলএসএস মোঃ আঃ রব ভোটার তালিকায় নাম উঠানো, ভোটার স্থানান্তর সহ নির্বাচন অফিসের সাথে জড়িত সংশ্লিষ্ট এমন বিভিন্ন কাজে আসা সাধারণ মানুষ কে নানা ভাবে হয়রানি এবং পাসপোর্ট করতে আসা সাধারণ মানুষ কে বিভিন্ন কায়দায় হয়রানি করে এবং নানা অজুহাতে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। শুধু তাই নয়, টাকা নিয়ে ও মানুষ কে কথা অনুযায়ী কাজ না করে দেওয়ার অভিযোগ রয়েছে। শুধু কী তাই, তাঁর মামা নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব এ পরিচয়ে সে অফিস কে তোয়াক্কা করে না। এমনকি মানুষ কে ঐ পরিচয়ে হুমকি ধমকী দেওয়ার ও অভিযোগ রয়েছে। এসব অভিযোগের ভিওিতে রেব এ অভিযান চালায়।
রেব নির্বাচন অফিসে অভিযান চালানোর সময় অফিসে এমএলএসএস আঃ রবের ব্যবহৃত টেবিলের ড্রয়ার তল্লাশী করে বিভিন্ন পাসপোর্ট, বিভিন্ন কাগজ পএ উদ্ধার করে। পাশাপাশি উক্ত অফিসের এমএলএসএস আঃ রব কে তাৎক্ষণিক আটকে করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেন।
এ অবস্থায় জেলা নিবাচন র্কমর্কতা মোঃ হেলাল উদ্দিন খান ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন ঘটনা স্হলে উপস্থিত ছিলেন। পরবতীতে তাকে উদ্বতন কমকতাদের উপস্থিতি আঃ রব কে মুছলেকায় এবং জেলা ও উপজেলা নির্বাচন অফিসার জিন্মায় তাকে দেওয়া হয়।
নির্বাচন অফিসে অভিযান চালানোর র্পূবে অফিসের সন্মুখে একটি ফটোকপি দোকানে অভিযান চালায়। ঐ দোকান থেকে বিভিন্ন ভুয়া পাসপোর্ট সহ মাসুদ নামে ১ জন কে আটক করে। তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে টাউট আইন ও ভোক্তা আইনের ৪৪ধারা মোতাবেক তাকে ৩ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।
একই সময় স্হানীয় ফারুক গাজী তার ব্যবহৃত হোন্ডা দিয়ে ১টি ছাগল টেনে নেওয়ার অপরাধে ১৯২০ সালের পশু নির্যাতন আইনের ৪(খ) ধারা তাকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এদিকে রেবের এ অভিযান বিষয়ে গণমাধ্যম কমীদের উপস্থিতিতে চাঁদপুরের জেলা প্রশাসনের ভুমি অধিগ্রহণ কমকর্তা ও নিবাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবতী বলেন, আমরা অথ্যাৎ রেব সহ দুপুর আড়াই থেকে এ অভিযান চালাচ্ছি। আমাদের আরো কয়েকটি অভিযান চালানো হবে। তিনি নির্বাচন অফিসের পিয়ন রব প্রসঙ্গে বলেন, তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এছাড়া আমরা বেশ কিছু পাসপোর্ট সহ বিভিন্ন কাগজ পএ উদ্ধার করেছি। এ সময় তার অফিসের উদ্বতন কমকর্তা গন উপস্থিত ছিলেন। সে যেহেতু সরকারি চাকুরী করে, তাই আমরা তাকে তাৎক্ষণিক আটক করতে পারি না। কিছু নীতিমালা রয়েছে, সেগুলোর আলোকে জেলা ও উপজেলা নির্বাচন অফিসারের জিন্মায় তাকে রাখা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়েছে।
তিনি আরো বলেন, আমরা এ অভিযানের পূর্বে আরো দু টি অভিযান পরিচালনা করি। স্হানীয় এক ব্যক্তি ওমর ফারুক গাজী কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৯২০ সালের পশু নিযাতন আইনের ৪(খ) ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং এখানে অফিসের সন্মুখে ফটোকপি দোকানে অভিযান চালিয়ে কিছু ভুয়া কাগজপত্র ও পাসপোর্ট সহ মাসুদ গাজী কে আটক করে একই কায়দায় ৩ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
তিনি বলেন, আমরা এ অভিযান চালিয়ে সাধারণ মানুষকে জানান দিচ্ছি তারা যেনো সচেতন হয়।
উপস্থিত গণমাধ্যম কমীদের উপস্থিতি রেব -১১ কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। আমাদের আরো অভিযান রয়েছে। আপনাদের সাথে নিয়ে আমরা কাজ করতে চাই।
এ অভিযান বিষয়ে জেলা নির্বাচন অফিসার মোঃ হেলাল উদ্দিন খান বলেন, যাকে নিয়ে আজকের এ অভিযান, সে আমাদের উপজেলা অফিসের এমএলএসএস, তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো স্বীকার করেছে। তাঁর বিরুদ্ধে দ্রুত বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয় টি তাৎক্ষণিক ভাবে আমি উদ্বতন কমকর্তাদের বিষয়ে জানিয়ে তাদের নির্দেশনা অনুযায়ী আমি কাজ করছি। অপেক্ষা করুন দেখবেন।
এরিপোট লেখা পযন্ত রেবের আরো দু টি অভিযান চলছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

ধামরাইয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের পাঁচ সদস্য আটক

আলমাস হোসেন: ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ...