সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / ফরিদগঞ্জে এমপি গ্রুপ ও উপজেলা চেয়ারম্যান গ্রুপের সংর্ঘষে উপজেলা চত্বরে রনক্ষেত্র আইন শৃংঙ্খলা সভা পন্ড, পুলিশ অফিসার সহ দুই গ্রুপের ২৫ জন আহত

ফরিদগঞ্জে এমপি গ্রুপ ও উপজেলা চেয়ারম্যান গ্রুপের সংর্ঘষে উপজেলা চত্বরে রনক্ষেত্র আইন শৃংঙ্খলা সভা পন্ড, পুলিশ অফিসার সহ দুই গ্রুপের ২৫ জন আহত

এমকে মানিক পাঠান——-
চাঁদপুরের ফরিদগঞ্জের এমপি শফিকুর রহমান ও উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমান গ্রুপের অনুসারী কর্মী সমর্থকদের পরস্পর বিরোধী ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ফরিদগঞ্জ থানার এস আই নাজমুল সহ দুই গ্রুপেরই কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। উক্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৬ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছে।
সংঘর্ষ চলাকালিন সময়ে এমপি শফিকুর রহমান ও উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান ্র পৌর মেয়র মাহফুজুল হক সহ সরকারি কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানগন উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে বসা ছিলেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি অনুরোধ করে এমপি ও উপজেলা চেয়ারম্যানকে একত্রিত হয়ে পরিস্থিতি সামাল দিতে আপ্রান চেষ্টা করতে দেখা যায়।
প্রায় দুই ঘন্টা ব্যাপী চলমান দুই গ্রুপের দফায় দফায় পাল্টপাল্টি ধাওয়া ও সংঘর্ষের কারনে আজ বৃহস্পতিবারের নির্ধারিত আইন সৃঙ্খলা উন্নয়ন সভাটি পন্ড হয়ে যায় এমন উক্তপ্ত পরিস্থিতি দেখে আতংকিত এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা দোকান পার্ট বন্ধ করে দেয়।।
তবে ইউএনও শিউলী হরি দাবী করছে অফিস প্রাংগনে উক্তপ্ত পরিস্থিতির কারনে আইন শৃংঙ্খলা সভাটি আমি স্থগীত করেছি ।


প্রত্যক্ষদর্শী ও দলীয় সুত্র জানায়, উপজেলা প্রশাসনের আয়োজনে আজকের আইন শৃংঙ্খলা উন্নয়ন কমিটির সভায় যোগ দিতে ফরিদগঞ্জের এমপি মুহম্মদ শফিকুর রহমান সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে যান। এ সময় এমপির সাথে আসা দলীয় লোকজনও বাহিরে এমপি ও খাজার নামে শ্লোগান দিতে থাকে। একই সময় উপজেলা পরিষদ প্রাংগনে উপস্থিত উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমানের অনুসারী নেতাকর্মীরাও উপজেলা চেয়ারম্যান রোমানের নামে শ্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ওই দুটি পক্ষই মুখোমুখী হয়ে মারমূখী হয়ে উঠে। এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যানের গ্রুপের নেতাকর্মীদের উপর জুতা নিক্ষেপ করা হয়। এর পরই ঘটনাস্থলের পাশে একটি ককটেলের বিস্ফোরন ঘটানো হয়। শুরু হয় দুপক্ষের মধ্যেই বেপরোয়া ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ।
এমপির অনুসারী উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান বলেন, এমপি মহোদয় যেখানেই যাবে সেখানে তার সাথে দলীয় নেতাকর্মীরা থাকবে এটাই স্বাভাবিক। ওই সময় ্আমি ও খাজা আহামেদ মজুমদার সহ এমপি সাথে ইউএনও এর অফিস কক্ষে উপস্থিত ছিলাম । এ সময় বাহিরে থাকা আমাদের দলীয় নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা হলো কেনো তার কারনটা বুঝতে পারলাম না।
উপজেলা চেয়ারম্যান অনুসারী জেলা পরিষদের সদস্য ,পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম রিপন বলেন- এমপির সাথে আমদের সাথে কোন বিরোধ নেই। তবে যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা রয়েছে , মাদক সেবী ও মাদক ব্যবসায়ী সে যেই হউক না কেনো জনস্বার্থে তাকে বর্জন করতে হবে। সেই কারনে আইন শৃঙ্খলা সভায় এমপির সাথে থাকা একজন কুখ্যাত মাদক স¤্রাট খাজা আহামেদ মজুমদারকে এমপি সাথে দেখে দলীয় নেতাকর্মীরা তখন খাজাকে বের করে দেয়ার দাবী তুললে আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।
এ নিয়ে উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমান উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরির কার্যালয়ে উপস্থিত প্রশাসনের কর্মকর্তা ,জনপ্রতিনিধি , সাংবাদিকদের উপস্থিতিতে এমপি শফিকুর রহমানেরই সামনেই বলেন, উপজেলা প্রশাসনের আয়োজনে আজকের আইন শৃংঙ্খলা সভায় এলাকার এমপি মহোদয় উপস্থিত হচ্ছেন জেনে আমি ওই এমপির সম্মানে এখানে উপস্থিত হয়েছিলাম। কিন্তু এমপির অনুসারীরা অতর্কিত ভাবে উপজেলা প্রাংগনে হট্টগোল সৃষ্টি করে । যা কোন ক্রমেই কাম্য ছিল না। তিনি আরো বলেন, তারপরও অনাকাংক্ষিত এ ঘটনার জন্য আমি এমপি মহোদয়ের কাছে দুঃখ প্রকাশ করার পরও তিনি আমার বিরুদ্ধে অহেতুক অসত্য কথা বলে পরিস্থিতি উক্তপ্ত করেছেন।

তবে একই কার্যালয়ে এমপি মুহম্মদ শফিকুর রহমান বলেন, আমি আইন শৃঙ্খলা সভায় যোগ দিতে আসার সময় দলীয় নেতাকর্মীরা আমার নামে ও খাজা আহাম্মেদ মুজমদারের নামে শ্লোগান নিয়ে নির্বাহী অফিসারের কার্যালয়ে আসছিল। এ সময় অতর্কিত ভাবে একদল উচ্ছৃঙ্খল যুবক বেশ কয়টি কয়টেলের বিস্ফোরন ঘটিয়ে এলাকাং আতংক সৃষ্টি করে ।
এ খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে এসে প্রথমে লাঠি চার্জ ও পরে ৬ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করার কথা স্বীকার করে থানার ওসি আব্দুর রকিব বলেন, এখন পরিস্থিতি সম্পূর্ন নিয়ন্ত্রনে রযেছে।
এ ঘটনার সংবাদ পেয়ে চাঁদপুর থেকে অতিরিক্ত জেলা পুলিশ সুপার মিজানুর রহমান চাঁদপুর থেকে একদল অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থুলে উপস্থিত হয়েছেন্ ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফলোআপ……..মতলবে ইয়াবা বিক্রিতে রাজি না হওয়ায় কিশোরকে মারধর”

সাংবাদিকদের নিয়ে ফেইসবুকে মানহানিকর বিভ্রান্তিমূলক পোষ্ট, থানায় অভিযোগ মতলব প্রতিনিধিঃ গত ৩১ ...