সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / আশুলিয়ায় প্রতারক চক্রের ১২ সদস্য আটক, ভুক্তভোগী ও সরঞ্জামাদি উদ্ধার

আশুলিয়ায় প্রতারক চক্রের ১২ সদস্য আটক, ভুক্তভোগী ও সরঞ্জামাদি উদ্ধার

আলমাস হোসেন: সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ১২ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৪) এর একটি দল। এ সময় উদ্ধার করা হয় প্রতারনার শিকার ১০৪ জন ভুক্তভোগীকে। সেই সাথে ঐ অফিস থেকে জব্দ করা হয়েছে প্রতারনার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে সাভার র‌্যাব-৪ এর সিপিসি-২ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৪ এর মেজর শিবলী মোস্তাফা।

এর আগে একইদিন সকাল ৮ টায় আশুলিয়ার জামগড়া ফ্যান্টাসি কিংডম সংলগ্ন ভূঁইয়া ন্যাশনাল প্লাজা-৩ এর ২য় তলায় অভিযান চালিয়ে ভুয়া এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড নামক ওই কোম্পানীর অফিস থেকে ১২ জন প্রতারককে আটক করে র‌্যাব-৪ এর একটি চৌকাস দল।

তথ্য সুত্রে জানা যায়, ভূঁইয়া ন্যাশনাল প্লাজা-৩ ভবনে অবৈধ ভাবে এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড নামক একটি ভুয়া প্রতিষ্ঠান খুলে বসেছিলো কতিপয় প্রতারক চক্র। যারা নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে গ্রামগঞ্জ থেকে তাদের বিভিন্ন নেটওয়ার্কের মাধ্যমে বেকার যুবকদের বেশি বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে নিয়ে আসতো।

পরে তারা চাকুরী দেবার উদ্দেশ্যে ৩ মাস ট্রেনিং করানোর নাম করে ভুক্তভোগী তথা প্রতিটি সদস্যদের কাছ থেকে ৪০ থেকে ৫০ হাজার টাকা করে হাতিয়ে নিত। পরে যখন ভুক্তভোগীরা বুঝতে পারতো এসব ভুয়া, তখন মালিক পক্ষের লোকজনের কাছে নানা ধরনের প্রশ্ন করলে তাদের উল্টোপাল্টা বুঝিয়ে রাখতেন বলে জানান এক ভুক্তভোগী।
পরে কিছু ভুক্তভোগী র‌্যাব-৪ এর নিকট লিখিত অভিযোগ করলে সেই অভিযোগের প্রেক্ষিতেই বৃহস্পতিবার র‌্যাব এই অভিযান পরিচালনা করেন।
তিনি আরো জানান এই ভুয়া অফিস তথা প্রতিষ্ঠানের মালিক বেল্লাল নামের এক ব্যক্তি এবং তার সাথে নিবিড় ভাবে জড়িত আছেন একজন গণমাধ্যমকর্মী (সাংবাদিক)।

র‌্যাব-৪ এর অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, দির্ঘদিন ধরে একটি প্রতারক চক্র বিভিন্ন শিক্ষিত ছেলে-মেয়েদের চাকরী দেয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল। এদের মধ্যে একেকজন ত্রিশ থেকে ষাট হাজার টাকা পর্যন্ত এই চক্রের হাতে তুলে দিয়ে সর্বশান্ত হয়ে পড়েছে। বৃহস্পতিবার আশুলিয়ার জামগড়া এলাকার ভূঁইয়া ম্যানশনে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ১২ সদস্যকে আটক করা হয়েছে।
এসময় প্রতারক চক্রের কাছ থেকে ভূয়া লাইসেন্স, স্থানীয় চেয়ারম্যানের ট্রেড লাইসেন্স, ভূয়া কোম্পানীর কাগজপত্র, কম্পিউটার, মোবাইল সেট ও নগদ টাকা উদ্ধার করা হয়। এই চক্রের মূল হোতাদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে বলেও জানান র‌্যাবের এই চৌকস কর্মকর্তা।

এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফলোআপ……..মতলবে ইয়াবা বিক্রিতে রাজি না হওয়ায় কিশোরকে মারধর”

সাংবাদিকদের নিয়ে ফেইসবুকে মানহানিকর বিভ্রান্তিমূলক পোষ্ট, থানায় অভিযোগ মতলব প্রতিনিধিঃ গত ৩১ ...