সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / গুগল সার্চে শীর্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

গুগল সার্চে শীর্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

ক্রাইম এ্যকসান ডেস্ক
চলতি বছর গুগল সার্চে কোন তারকারা সবচেয়ে বেশি জনপ্রিয় ছিল ও দেশ-বিদেশের কোন ঘটনাগুলো সবচেয়ে বেশি আলোচিত ছিল, সেই তালিকা প্রকাশ করেছে গুগল ট্রেন্ডস।

২০১৯ সালে বাংলাদেশের সার্চ ট্রেন্ড বা সবচেয়ে জনপ্রিয় সার্চের এই তালিকা ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘নিউজ’ এই তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়েছে।

‘পিপল’ ক্যাটাগরিতে দেখা গেছে, চলতি বছর বাংলাদেশ থেকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে বাংলাদেশ সরকারের বর্তমান শিক্ষামন্ত্রী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনিকে। তিনি বাংলাদেশের প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ও প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে পরিচিতি পান।

এদিকে দেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। অনবদ্য পারফরম্যান্স, নিষেধাজ্ঞা সব মিলেয়ে জাতীয় দলের এ ক্রিকেটার সকলের আগ্রহের শীর্ষে ছিলেন।

এছাড়াও ২০১৯ সালে বাংলাদেশ থেকে যে ১০ জনকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে- ডা. দীপু মনি, সাকিব আল হাসান, মো. নাঈম, আফিফ হোসেন, সারা আলী খান, সামজ ভাই, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, কেয়ানু রিভস, আরমান আলিফ।

২০১৯ সালে গুগলে বাংলাদেশ থেকে সার্চ করা শীর্ষ ১০টি বিষয় হচ্ছে- বাংলাদেশ ভার্সেস ইন্ডিয়া, ক্রিকবাজ লাইভ স্কোর, এসএসসি রেজাল্ট ২০১৯, আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯, কোপা আমেরিকা ২০১৯, ৯ অ্যাপস, এইচএসসি রেজাল্ট ২০১৯, র‌্যাবিটহোলবিডি, এইচ৫গেমস, ইন্ডিয়া ভার্সেস সাউথ আফ্রিকা।

‘নিউজ’ ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে সার্চ করা শীর্ষ ১০টি খবর হচ্ছে- এডুকেশন বোর্ড রেজাল্ট, সাইক্লোন ফণী, সাইক্লোন বুলবুল, ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডিসি জামালপুর, বাবরি মসজিদ, ডাকসু, কাশ্মীর, অ্যামাজন রেইনফরেস্ট, নেইমার ট্রান্সফার।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবারো কমতে পারে তাপমাত্রা

আলমাস হোসেন: গত দুইদিন ধরে সারাদেশে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও চলতি সপ্তাহের ...