সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুর সদর হাসপাতালে ১৫ দিনের সন্তানকে রেখে মা মুক্তার পলায়ন

চাঁদপুর সদর হাসপাতালে ১৫ দিনের সন্তানকে রেখে মা মুক্তার পলায়ন

মানিক দাস ॥ চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে ১৫ দিনের একটি নিষ্পাপ ফুল (নবজাতককে) হাসপাতালে রেখে পালালেন গর্ভধারিনী মা নিলা আক্তার মুক্তা। এ ঘটনায় মানুষের মাঝে নানা মন্তব্য দেখা দিয়েছে। গত ৫ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের ৩য় তলার শিশু ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৩ ডিসেম্বর রাত ১০ টায় চাঁদপুর সদর উপজেলার মৈশাদী গ্রামের তাজুল ইসলামের মেয়ে পরিচয় দিয়ে নীলা আক্তার মুক্তা নামের এক তরুণী ১৫ দিন বয়সী ওই নবজাতককে নিয়ে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি হন। একটি সূত্র থেকে জানা যায়, নীলা আক্তর মুক্তা কখনো নিজেকে শাহাতলী আবার কখনো মৈশাদী ইউনিয়নে তার বাড়ি বলে পরিচয় দিত। এই তরুণী শহরের বিভিন্ন আবাসিক হোটেলগুলোতে বিচরণ করত। তার কোন বৈধ স্বামী নেই। এই নিষ্পাপ শিশুটি তার অবৈধ ফসল।

গত ২/৩ মাস পূর্বে তাকে শহরের কোর্ট স্টেশন রেলওয়ে প্লাটফর্মে বসে থাকতে দেখা যায়। তখন সে ৮/৯ মাসের অন্তস্বত্ত্বা ছিল। শিশুটি পৃথিবীর আলো দেখার পর যখন তার বয়স ১৪/১৫ দিন তখন অসুস্থ হলে নীলা আক্তার মুক্তা ৩ ডিসেম্বর রাতে তার পরিচয় গোপন রেখে ছদ্মবেশ ধারণ করে শিশুটিকে হাসপাতালে ভর্তি করায়। পরে ৬ ডিসেম্বর শিশুটিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে রেখেই সে পালিয়ে যায়। অষ্টাদশী ও সুশ্রী এই তরুণী শহরের বিভিন্ন দালালদের মাধ্যমে বাসা ভাড়া নিয়ে দেহ ব্যবসা করত বলেও অনেকেই বলাবলি করছে। ভর্তির ২ দিন পর দুপুরের পর থেকে তাকে আর ওই নবজাতকের বেডে দেখা যায়নি। দীর্ঘ সময় পার হয়ে গেলে সবাই বুঝতে পারেন ওই নারী শিশুটিকে রেখে পালিয়েছে।

এদিকে এমন পলায়নের খবর পেয়ে হাসপাতাল কর্তপক্ষ বিষয় চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিনকে বিষয়টি অবগত করেন। পরে ওসির নির্দ্দেশ্যে থানার এস আই রাশেদুজ্জামান ও চাঁদপুর সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারা হাসপাতালে ছুটে যান। শিশুটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শিশুটিকে রেখে নিলা আক্তার মুক্তা পরিচয়দানকারী তরুণীকে এখন আর শহরে দেখা যাচ্ছে না। সে শিশুটিকে হাসপাতালে রেখেই আত্মগোপনে রয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুরে ১৯শ ছাড়ালো করোনা আক্রান্ত রোগী // নতুন আক্রান্ত ২০

মানিক দাস // চাঁদপুর আরো ২০জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ ...