সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / মতলব উত্তরে রংধনু সমাজ সেবা সংগঠনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মতলব উত্তরে রংধনু সমাজ সেবা সংগঠনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কামাল হোসেন খানঃ

চাঁদপুরের মতলব উত্তরে উপজেলার ছেংগারচর পৌরসভার রংধনু সমাজ সেবা সংগঠনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা, বর্ণাঢ্য শোভাযাত্রা,পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মানবতার সেবায় নিয়োজিত সংগঠনটির দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।


শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে মতলব উত্তর উপজেলার ওটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে রংধনু সমাজ সেবা সংগঠনের সভাপতি মোঃ শাহাদাত হোসেন খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলার রাজুরকান্দি গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ আবুল হাসেম ভুঁইয়া।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক শিক্ষানুরাগী মোঃ আবুল হাসেম ভুঁইয়া বলেন, রংধনু সমাজ সেবা সংগঠন একটি মানব কল্যানমূখী সংগঠন। মানবতার ডাকে নামক এ সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি দীর্ঘ দিন ধরে আমার এলাকার সর্বস্তরের জনগণের সুখে-দুঃখে তাদের সাথে থেকেছি। তাদের কল্যানে কাজ করেছি। যত দিন বেঁচে থাকবো ততো দিন পর্যন্ত আমি মানুষেষর কল্যানে সমাজের দরিদ্র,অসহায়দের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন,সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তিরা যদি গরীব ও অসহায় লোকের পাশে দাঁড়ায়, তাহলে মানুষ যেমন উপকৃত হবে তেমনি সমাজ ও দেশ উন্নত হবে।

রংধনু সমাজ সেবা সংগঠনের মানবতার ডাকে সংগঠনের মাধ্যমে বিনামূল্যে রক্তদান কর্মসূচি, গরীব মেধাবী শিক্ষার্থীর পড়াশুনার জন্য বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান এবং গরীবদের প্রতি যে ভালবাসা দেখালেন তা সত্যিই প্রশংসনীয়। তাদের মতো সকল ধনাঢ্য ব্যক্তিদের এ ধরণের সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন,রংধনু সমাজ সেবা সংগঠনের এ মাননবকল্যানময় কার্যত্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমার পক্ষ থেকে সর্বদা সহযোগিতা অব্যাহত থাকবে। আমি নিজ উদ্যোগে বিভিন্ন ধরনের মানবিক, সামাজিক (সমাজের ভালো) কাজের মধ্য দিয়ে বেঁচে থাকতে চাই।

মানবতার সেবায় নিয়োজিত রংধনু সমাজ সেবা নামক সংগঠনের কার্যকরি পরিষদের সদস্য সাংবাদিক মোঃ কামাল হোসেন খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোখলেছুর রহমান জনি, ওটারচর সপ্রাবি এর প্রধান শিক্ষক মোঃ আশিকুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজুরকান্দি সপ্রাবি এর ম্যানেজিং কমিটির সভাপতি সৌদি প্রবাসী মোঃ শাহ আলম লস্কর, ওটারচর সপ্রাবি এর ম্যানেজিং কমিটির সভাপতি সমাজ সেবক আব্দুল হক মোল্লা, বিশিষ্ট সমাজ সেবক (রাজুরকান্দি) মোঃ রেহান উদ্দিন, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মোঃ নূরে আলম প্রধান,রংধনু সমাজ সেবা সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ হারুন-অর-রশিদ, কোষাধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন দর্জি,সাংগঠনিক সম্পাদক মোঃ কাইয়ুম মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মোঃ কাউছার প্রমূখ।

এসময় রংধনু সমাজ সেবা সংগঠনের উপদেষ্টা ও বিমান বহিনীতে কর্মরত মোঃ আশিকুজ্জামান (বকুল),রুহিতারপাড় ডিএম হাইস্কুলের সহকারী শিক্ষক মোঃ মোতালেব হোসেন, যুবনেতা মোঃ মাসুদ রানা, মিজানুর রহমান, মামুনুর রশিদ, মোঃ সজিব, মোঃ তামজিদ কাজী, রংধনু সমাজ সেবা সংগঠনের যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম, মোঃ ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক মোঃ আলী নূর বেপারী, অর্থ-বিষয়ক সম্পাদক মোঃ রাজিবুল ইসলাম,সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল রানা, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোঃ আল-আমিন বেপারী, দপ্তর সম্পাদক মোঃ ফরহাদ হোসেন রাকিব, মোঃ আশিকুর রহমান, তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ জসিম উদ্দিন, যুব ও ত্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম বেপারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নাজমুল হাসান, সহ-প্রচার সম্পাদক মোঃ শাহাদাত হোসেন, সদস্য মোঃ আল-আমিন বেপারী, মোঃ আলমগীর, মোঃ আবু সালেহ, মোঃ রামিম দর্জি, আকাশ মোঃ লালন, মোঃ আশরাফুল, মোঃ রাকিবুল ইসলাম, মোঃ শামীম, রাজিবসহ রংধনু সমাজ সেবা সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রংধনু সমাজ সেবা সংগঠনের পক্ষ থেকে এক এতিম ও অসহায় শিক্ষার্থীর পড়াশুনার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উল্লেখ্য আর্ত মানবতার সেবায় নিয়োজিত রংধনু সমাজ সেবা সংগঠনটি বিনামূল্যে রক্তদান কর্মসূচি, গরীব মেধাবী শিক্ষার্থীর পড়াশুনার জন্য বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান, দুস্থ ও অসহায় লোকদের চিকিৎসায় সাহায্য, এতিম অসহায়দের সাহায্য প্রদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, বন্যার্ত ও দূর্গতদের জন্য ত্রাণ বিতরণ, রমজানের ইফতারি সামগ্রি বিতরণ, পবিত্র ঈদুল ফিতরে যাকাতের শাড়িকাপড়,লুঙ্গি বিতরণ, বৃক্ষরোপন কর্মসূচি, ও উন্নয়নমূলক কাজে অংশ গ্রহন, অসহায় ও হতদরিদ্রের সুচিকিৎসা প্রদান, পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান কর্মসসূচি, মাদক, ইভটিজিং,বাল্যবিবাহ এর বিরুদ্ধে জনসচেতনতা মূলক কাযর্যক্রম, বিভিন্ন স্কুল-কলেজগুলোতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় এসব কার্যক্রম পরিচালনা করে আসছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

১০০ রিকশাচালককে ৫ দিনের খাবার দিলেন অপু বিশ্বাস

বিনোদন করোনাভাইরাসের সংক্রমণে গোটা বিশ্ব নাজেহাল। এর প্রভাব পড়েছে বাংলাদেশের দরিদ্রসীমার নিচে ...