সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / হাজার হাজার মানুষের চাঁদপুর ছিলো উৎসবের শহর

হাজার হাজার মানুষের চাঁদপুর ছিলো উৎসবের শহর

স্টাফ রিপোর্টার :
হাজার হাজার মানুষ ব্যানার ফেস্টুন নিয়ে বাদ্য বাজনা বাজিয়ে পুরো চাঁদপুর শহর মাতিয়ে তুলেছে। শহরের প্রতিটি রাস্তায় ছিলো মানুষের ঢল। হাতে ছিলো মুজিববর্ষের লোগো খচিত ‘বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী’র পোস্টার লাগানো ফেস্টুন ও ব্যানার। আর অনেকের মুখে ছিলো ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু, শুভ মুজিববর্ষ’ ইত্যাদি শ্লোগান। সকলে প্রথমে চাঁদপুর স্টেডিয়ামে গিয়ে জমায়েত হয়। পরে সেখান থেকে সহস্রাধিক মানুষের অংশগ্রহণে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে এসে অংশ নেয়। এই মাঠে মুক্তিযুদ্ধের বিজয়মেলা মঞ্চে স্থাপিত প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা ‘মুজিববর্ষের ক্ষণগণনার শুভ উদ্বোধন’ অনুষ্ঠান সরাসরি সমপ্রচার করা হয়। এই মাহেন্দ্রক্ষণ এবং এ উপলক্ষে চাঁদপুর শহর উৎসবের শহরে পরিণত হয়েছিল গতকাল শুক্রবার।

আসছে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এ উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে আগামী বছরের অর্থাৎ ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কালকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার। আর এই মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়েছে ১০ জানুয়ারি ঐতিহাসিক একটি দিন থেকে। এ ঐতিহাসিক দিনটি হচ্ছে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মুজিববর্ষের ক্ষণগণনার’ শুভ উদ্বোধন করেন। আর এই উদ্বোধনী অনুষ্ঠানটি হয়েছে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু পাকিস্তান কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ভারত হয়ে বিমানে করে ঢাকার যে স্থানে এসে নেমেছেন, সেই জাতীয় প্যারেড স্কোয়ারে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাঁর এই উদ্বোধনী অনুষ্ঠান সারাদেশের বিভাগীয় শহর ও জেলা শহরে সরাসরি সমপ্রচার করা হয়। চাঁদপুর জেলা শহরে এটি হয়েছে হাসান আলী হাইস্কুল মাঠে বিজয়মেলা মঞ্চে।


বিকেল সাড়ে ৪টায় এই উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার আগে ৩টার মধ্যেই হাজার হাজার মানুষ অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হয়ে যায়। এর আগে দুপুর আড়াইটার সময় স্টেডিয়াম থেকে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। চাঁদপুর শহরের সকল সরকারি প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক বীমা, চাঁদপুর প্রেসক্লাব, জেলা স্বাস্থ্য বিভাগ, সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের ব্যানারে হাজার হাজার নারী-পুরুষ ও ছাত্র-ছাত্রী বর্ণাঢ্য এ শোভাযাত্রায় অংশ নেয় এবং উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করে। অভূতপূর্ব এ অনুষ্ঠানকে কেন্দ্র করে অসংখ্য জনতার মাঝে ছিলো বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং উচ্ছ্বাস। সবমিলিয়ে চাঁদপুরবাসী বঙ্গবন্ধুর প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা দেখিয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধ মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গলায় ফাঁস দিয়ে বিনোদ বর্ম্মন (৭০) নামে এক ...