সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড ২০২০ এর শুভ উদ্বোধন

ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড ২০২০ এর শুভ উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি: ‘এ’ খাওয়ান, শিশুর মৃত্যুর ঝুঁকি কমান এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড ২০২০ এর শুভ উদ্বোধন করা হয়েছে ।

শনিবার সকাল ১০টায় স্বাস্থ্য বিভাগের আয়োজনে ঠাকুরগাঁও আধুনিক সদ হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: নূর কুতুবুল আলম ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন শিশু ডা: শাহাজাহান নেওয়াজ ,পরিবার পরিকল্পনা ঠাকুরগাঁও এর উপ-পরিচালক দেওয়ান মোর্শদ কামাল,স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহকারী প্রোগ্রামার হাসিনা ইসলাম ।

জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন শিশু ডা: শাহাজাহান নেওয়াজ জানান, ৬ থেকে ১১ মাস শিশুর জন্য নিল রং এর ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর জন্য লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এছাড়াও ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ মতা বাড়ায় এবং শিশু মৃত্যুও ঝুঁকি কমায়।

উল্লেখ যে, জেলার ৫ উপজেলা, ৩ পৌরসভার, ১৭৭টি ওয়াডের্, ৬ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৫ হাজার ১৬৫ জন শিশুকে ১৩৯৫টি টিকাদান কেন্দ্র থেকে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত এই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আর এই কর্মসূচি সফল করতে প্রথম সারির সুপারভাইজার হিসেবে নিয়োজিত ১৬৮জন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাঁপানী বা এ্যাজমা চিকিৎসা

ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ  হাঁপানী একটি দুরারোগ্য ব্যাধি,এ্যাজমা  হচ্ছে ক্রনিক এবং জীবনসংশয়ী ...