সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মতলবে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে স্বেচ্ছাসেবক লীগ নেতার বালুর ব্যবসা

মতলবে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে স্বেচ্ছাসেবক লীগ নেতার বালুর ব্যবসা

মতলব প্রতিনিধি: বাংলাদেশ পান্নি উন্নয়ন বোর্ডের আওতাধীন মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের জায়গা দখল করে বালুর ব্যবসা করার অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগের এক নেতার বিরুদ্ধে। সেচ প্রকল্পের মতলব উত্তর উপজেলার উদ্দমদী পাম্প হাউজের সংরক্ষিত স্থানে তিনি এই ব্যবসা চালিয়ে আসছেন কয়েক বছর ধরে।


সরেজমিনে জানা যায়, উপজেলার পশ্চিম ফতেপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের সফিক উদ্দিন প্রধানের ছেলে ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা মেহেদী হাসান সুমন প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের এক নেতাকে ম্যানেজ করে অবৈধ ভাবে সংরক্ষিত স্থানে গড়ে তুলেছেন বালুর মহাল। আর এই বালুর মহাল থেকে প্রতিদিন ছোট-বড় ট্রাক্টর দিয়ে বালু বিক্রি করে আসছেন তিনি। সেচ প্রকল্পের সংরক্ষিত স্থানে কীসের বিনিময়ে তিনি এই বালুর মহাল গড়ে তুলেছেন তা নিয়ে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে নানান প্রশ্ন।
বালুর মহাল গড়ে তোলার বিষয়ে মেহেদী হাসান সুমন নিজেকে স্বেচ্ছাসেবক লীগের নেতা পরিচয় দিয়ে বলেন, বিষয়টি মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোহাম্মদ আলাাউদ্দিন জানেন। রাজনীতির সাথে একটু ব্যবসা করি এতে তেমন কী ক্ষতি হয়েছে।
বালুর মহালের বিষয়ে মেঘনা-ধনাগোধা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার মুঠোফোনে জানান, এভাবে পানির পাম্প হাউজের স্থানে কেউ বালুর ব্যবসা পরিচালনা করার কথা নয়। বিষয়টি জেনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের শহিদ দিবস পালন

মতলব প্রতিনিধি: মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মতলব দক্ষিণ উপজেলা ...