সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উপলক্ষে প্রথম পুনঃ মিলনী অনুষ্ঠান

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উপলক্ষে প্রথম পুনঃ মিলনী অনুষ্ঠান

শিক্ষকরা কোচিং বানিনজ্য বা প্রাভেট পড়াতে পারবে না——-শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

কামাল হোসেন খান ঃ
শিক্ষা মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি বলেছেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝরে পড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে এ সরকার ব্যাপক উন্নয়ন করেছে। তবে প্রেিযাগীতামূলক বিশ্বেটিকে থাকতে এখন আমাদের প্রয়োজন যুগোপযুগী শিক্ষা। যা সরকার করে যাচ্ছে। তবে শিক্ষার মানোন্নয়নে যা প্রয়োজন তার সবই করা হচ্ছে। আর এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

শ্রেণী কক্ষের বাইরে প্রাইভেট পড়ানো কোচিং বাণিজ্যের অংশ। সুতরাং কোচিং সেন্টার বাণিজ্য বন্ধ করতে হবে। শিক্ষকরা কোচিং বা বাড়িড়ে প্রাইভেট পড়াতে পারবে না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পড়তে হবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা ১৮ ঘন্টা দিন রাত পরিশ্রম করেন।এ বাংলাদেশকে কেউ ধাবায় রাখতে পারবে না। আমরা সবাই মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাবো।

১৭ জানুয়ারি রাতে (৮.৪৫ মি:) মতলব উত্তরের লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উপলক্ষে প্রথম পুনঃ মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন,দশ বছর আগের বাংলাদেশ অন্ধকার থেকে আলোর দিকে এগিয়ে নিয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ও উন্নয়নের রোল মডেল। এ সরকারের আমলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র করা হবে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। খাদ্যের অভাব নেই। দারিদ্রতা কমে গেছে। দেশ শেখ হাসিনার হাতে আছে বিধায় নিরাপদ। সরকারের পাশাপাশি সকলের দাযয়িত্ব দেশটাকে এগিয়ে নেওয়ার। পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করে সরকার সাহসী কতার পরিচয় দিযয়েছে।


তিনি আরো বলেন,অভিভাবকদের জিপিএ-৫ পেছনে না গিয়ে মেধা তৈরি করতে হবে। বাচ্চাদের জিপিএ- ৫ জন্য চাপ দিবেন না। ২০৪১ সনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তÍুত থাকুন। আমরা ডিগ্রিধারী বেকার চাইনা। কারিগরী শিক্ষার ওপর জোর দিতে হবে। ২০২১ সালের মধ্যে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে।একজন মানুষের জীবনে সে যেন কর্ম ক্ষম হয় । আমরা কারিকুলাম পরিবর্তন করছি। যুগোপযোগী শিক্ষা চালু করা হবে।

পুনঃ মিলনী অনুষ্ঠানের আহŸায়ক ডঃ দেওয়ান এমদাদুল হক মানিকের সভাপতিত্বে সদস্য সচিব ও ডিএমপির পল্লবী জোন শাহেন শাহ মাহমুদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট নুরুল আমিন রুৃহুল এমপি, পরিকল্পনা কমিশনের সদস্য ও সিনিয়র সচিব ডঃ শামসুল আলম মোহন, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস.এম জাকারিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে. আর.ওয়াদুদ টিপু,মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ম্যানেজিং কমিটির সভাপতি আলী আজগর খান, অধ্যক্ষ জাকির হোসেন প্রমূখ।

লুধুয়া স্কুল মাঠে সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের মিলনেমলা বসে। আলোচনাসভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষকের লাথিতে অজ্ঞান ছাত্রী

ক্রাইম এ্যকসান ডেস্ক খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শিক্ষকের মারধরে শ্রেণিকক্ষেই জ্ঞান হারিয়ে ফেলে এক ...