সর্বশেষ সংবাদ
Home / Uncategorized / চাঁদপুরে সঞ্চয় দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
চাঁদপুরে সপ্তহব্যাপী সঞ্চয় ২০২০ এর র‌্যালীর উদ্বোধনের পূবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

চাঁদপুরে সঞ্চয় দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

সঞ্চয় ব্যুারোতে বেশি বেশি করে সঞ্চয় করার জন্য সবাইকে উৎসাহ করতে হবে— ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান
সজীব খান ঃ
অপচয় না করে সঞ্চয় কর, সমাজ ও দেশকে সমৃদ্ধ কর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরে সপ্তহব্যাপী সঞ্চয় ২০২০ এর র‌্যালীর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় চাঁদপুর সার্কিট হাউজ থেকে র‌্যালী বের হয়ে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক পদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।
র‌্যালীর পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন আজকের সঞ্চয় আগামী দিনের ভবিষৎ, সঞ্চয় করলে র্দুদিনে কাজে লাগে। নিজের উপার্যন থেকে অপচয় না করে কিছুটা সঞ্চয় করলে জীবনের মঙ্গল বয়ে আনে। তাই অপচয় বন্ধ করে কিছু সঞ্চয় করলে নিজের পাশাপাশি দেশ ও জাতির কল্যানে আসবে। সঞ্চয় কখনো বৃথা যায় না, কোন না কোন ভাবে সঞ্চয় কাজে লাগে, তাই সঞ্চয় করার জন্য সবাইকে উৎসাহ করতে হবে। সঞ্চয় ব্যুারো অফিসে সঞ্চয় করলে শতভাগ স্বচ্ছ ও নিশ্চিয়তা রয়েছে। এখানে কোন প্রকার হয়রানি হওয়ার সুযোগ নেই। কারন রাষ্ট্রায়াত্ব এ সঞ্চয় ব্যুারো। এখানে শতভাগ টাকা নিশ্চয়তা রয়েছে।
তিনি বলেন সঞ্চয় করার কোন বয়স নেই। যে কোন বয়স থেকেই সঞ্চয় করা যায়, প্রতিনিয়তই আমরা অপ্রয়োজনে বিভিন্ন ভাবে টাকা খরচ করি, সে অপচয় বন্ধ করে সঞ্চয় করলে কয়েক বছরে মোটা অংশ গিয়ে দাঁড়াবে। সঞ্চয় দেশ ও জাতির খুব দ্রæত পরিবর্তন করতে পারে। ১৯৪৩ সালে ভারতের সীমলায় ন্যাশনাল সেভিংস অর্গানাইজেশান প্রতিষ্ঠার মাধ্যমে এ সঞ্চয়এর উৎপত্তি হয়। বৃটিশ শাসনামল অবসানের পর এ দপ্তরটি সেন্ট্রাল ডাইরেক্টেরেট অব ন্যাশনাল সেভিংস নাম ধারন করে। ত্রাই ধারাবাহিকতায় ১৯৭১ সালে স্বাধীনতার পর সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দপ্তরটিকে জাতীয় সঞ্চয় পরিদপ্তর হিসেবে প্রতিষ্ঠা করে। তাই অন্যা সঞ্চয় ব্যুারোতে বেশি বেশি বেশি করে সঞ্চয় করার জন্য সবাইকে উৎসাহ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ, চাঁদপুরে সঞ্চয় ব্যুারোর দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশস সোহেল রুশদী, জেলা সঞ্চয় অফিসার মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ। এ সময় জেলা সঞ্চয় ব্যুারো অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটার মোঃ হেলাল উদ্দিন, অফিস সহায়ক মোঃ কামাল হোসেন চৌধুরী, ডাঃ মোঃ ওমর ফারুকসহ আমন্ত্রিত অতিথি, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনী, স্টাউট দল, ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুরু হচ্ছে সরস্বতি পূজা চাঁদপুর শহরের মন্দিরগুলোতে চলছে সাজ সাজ রব

মানিক দাস ॥ হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব বিদ্যার্চনায় দেবী সরস্বতির ...