সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / মুরাদনগরে হাই স্কুল নির্মান

মুরাদনগরে হাই স্কুল নির্মান

আবুল কালাম আজাদ,কুমিল্লা প্রতিনিধিঃ
মুরাদনগর উপজেলার উত্তর সিমান্তবর্তী এলাকার মানুষদের অর্থ-সামাজিক ও শিক্ষার মান উন্নয়নে বয়েজ হাই স্কুল নির্মানের উদ্যোগ নিয়েছে মুরাদগনস্থ নৌশাদ আলী ফাউন্ডেশন।
শুক্রবার বিকেলে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর বাজারের মুরাদনগর-রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন পরিষদ সড়কের পাশে মাটি ভরাট কাজ শুরু ও স্কুলের নাম ফলক স্থাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ ইস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান কবি কাজী আবু তাহের। গিয়াস উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ নৌশাদ আলী, শাহদাত হোসেন, শাহজাহান, হেলাল মোল্লা, জসিম উদ্দিন রিপন প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন, শাহ জাহান মাষ্টার, ওয়ারিশ মাষ্টার, সফিক মাষ্টার, জসিম উদ্দিন বাক্কি, আলমগীর হোসেন, কামাল হোসেন, এমরান উজ্জামান এমরান, আব্দল কাদির, নাছির উদ্দিন, হুমায়ুন কবির, আবুল খায়ের, জামান, বাদল, তুহিন, শাহ আলম, কবির হোসেন, আলী হোসেন, ইশবাল প্রমূখ।
প্রধান অতিথি কবি কাজী আবু তাহের বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় ছেলে-মেয়েদের শিক্ষার মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে, যাতে তারা দেশকে সঠিকভাবে নেতৃত্ব প্রদান করতে পারে। একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গড়ে তোলা ও উন্নত মানবিক গুণাবলী সম্পন্ন ছাত্র গড়তে পারবে -এ স্কুলটি।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ নৌশাদ আলী বলেন, শিক্ষা ছাড়া সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব নয়। বাল্যবিবাহ, যৌতুক, যৌন হয়রানি, মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদী কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার হতে হলে জাতি সুশিক্ষিত হতে হবে। শিক্ষাই পারে এই দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে। শিক্ষার মাধ্যমেই দরিদ্র ছেলেদের অর্থ-সামাজিক পরিবর্তন সম্ভব। জাতিকে একটি শিক্ষিত সমাজ উপহার দেওয়ার জন্য এই স্কুল নির্মানের উদ্যোগ নিয়েছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষকের লাথিতে অজ্ঞান ছাত্রী

ক্রাইম এ্যকসান ডেস্ক খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শিক্ষকের মারধরে শ্রেণিকক্ষেই জ্ঞান হারিয়ে ফেলে এক ...