সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / মতলবে দক্ষিণে একই রাতে দুটি মহা শশ্মানের মন্দিরে চুরি!! নগদ টাকা ও স্বর্নালংকার নিয়ে যাওয়ার অভিযোগ

মতলবে দক্ষিণে একই রাতে দুটি মহা শশ্মানের মন্দিরে চুরি!! নগদ টাকা ও স্বর্নালংকার নিয়ে যাওয়ার অভিযোগ

মতলব প্রতিনিধিঃ মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের মেহরন দালাল বাড়ী ও নারায়নপুর ইউনিয়নের ঢাটিকাটা সার্বজনীন মহাশশ্মানের মন্দিরে রাতের আধারে তালা ভেঙ্গে চুরি করে নগদ টাকা ও স্বর্নলংকার নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। আর এতে দুটি মন্দিরের প্রায় আট লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান মহাশশ্মান মন্দির সংশ্লিষ্টরা।

সরেজমিনে যানাযায়, মেহরন মহাশশ্মানের রান্নাবান্নাসহ অন্যান্য কাজে নিয়োজিত আরতি রানী ঘটনার সকালে প্রতিদিনের মত মন্দিরে যায়। সেখানে গিয়ে সে প্রদান গেইট ও মন্দিরের ভিতরের তালা ভাঙ্গা দেখে ভিতরের দিকে নজর দিয়ে চুরির আলামত দেখতে পায়। চুরির বিষয়ে স্থাণীয়দের জানাইলে মন্দিরের পুরোহীত গান্ধী চক্রবর্তীসনহ এলাকার লোকজন ছুটে আসে এবং ঘটনার আলমত দেখে তারাও মন্দিরে চুরি হয়েছে বলে নিশ্চিত হয়। পরে মন্দিরের পুরোহীত ও এলাকাবাসী মন্দির কমিটির সভাপতি রাম প্রসাদকে জানালে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন।

মন্দিরের পুরোহীত গান্ধী চক্রবর্তী বলেন,প্রতি সোমবার এ মন্দিরে বিশেষ অনুষ্ঠান হয়ে থাকে আজও হবে, তাই আমি মন্দিরে যাওয়ার জন্য রেডি হচ্ছিলাম ।এই সময় মন্দিরের এক সেবাইত আরতি রাণীসহ এলাকার লোকজন মন্দিরে চুরি হয়েছে বলে জানায়। বিষয়টি জেনে আমি সেখানে গিয়ে দেখি মন্দিরে রাখা বিগ্রহের গায়ে থাকা নানা রকম স্বর্নালংকার ত্রিশুল ও দানবাক্সের টাকা চুরি করে নিয়ে গেছে দেখতে পাই। আর এতে প্রায় ছয় লক্ষাদিক টাকার ক্ষতি হয়েছে। পরে আমি মন্দিরের সভাপতিকে বিষয়টি জানাইা।
সভাপতি রাম প্রসাদ বলেন, আমি ঢাকায় থাকি মন্দিরের পুরোহীত ও এলাকাবাসীর কাছ থেকে চুরির বিষয়ে জেনে আমি ঘটনাস্থলে এছেছি । এলাকার গন্যমান্যদের নিয়ে প্রশাসনকে চুরির বিষয়ে জানাবো এবং প্রতিকার চাইব।
স্থাণীয় জনপ্রতিনিধি উত্তম চন্দ্র বলেন, আমাদের এই যায়গাটি থানা থেকে দূড়ে তাই সব সময় টহলের ব্যাবস্থা থাকেনা । ইদানিং চোরের উপদ্রব বেড়ে গেছে স্থাণীয় প্রশাসনের সাথে আলাপ করব ভবিষ্যতে এধরনের চুরির ঘটনা থেকে এলাকাবাসীকে রক্ষার জন্য কি পদক্ষেপ নেয়া যায়।

এছাড়াও ঐ রাতেই পাশের নারায়নপুর ইউনিয়নের ঢাটিকাটা গ্রামের মন্দিরেও একিই কায়দায় চুররি ঘটনা ঘটে। সেখান থেকেও চোরের দল প্রায় দুইলক্ষ টাকার স্বর্নালংকার নিয়ে যায় বলে জানায় মন্দির কমিটির লোাকজন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রামপুরে বসতঘর নির্মানের বাঁধা প্রদান করি চাঁদাবাজ আটকে জনমনে স্বস্তি

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নে ভূমিদশ্য, চাঁদবাজ রিপন ...