সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / সাভারে অনুমোদনহীন তিন হাসপাতাল ও পচা মাংসের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সাভারে অনুমোদনহীন তিন হাসপাতাল ও পচা মাংসের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আলমাস হোসেন: সরকারী অনুমোদন না থাকায় সাভারে তিনটি বেসরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের গেন্ডা এলাকায় ল্যাব ষ্টার হাসপাতাল, নিউ লাইফ হাসপাতাল ও উলাইল এলাকার যমুনা ডিজিটাল হাসপাতালে এ অভিযান পরিচালনা করা হয়।
সাভার উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জানায়, দীর্ঘদিন ধরে সরকারী অনুমোদন না নিয়ে ওই তিনটি হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা সেবার নামে মানুষের সাথে প্রতারনা করে আসছিলেন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই তিনটি হাসপাতালে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। এসময় গেন্ডা এলাকার ল্যাব ষ্টার হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালাসহ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে একই অভিযোগে একই এলাকায় নিউ লাইফ কেয়ার হাসপাতালের অপারেশন থিয়েটারসহ বিভিন্ন পরীক্ষাগার সিলগালা করা হয়। এছাড়া একই অভিযোগে উলাইল এলাকার যমুনা ডিজিটাল হাসপাতালের মালিক অরিফ বিল্লাহকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা সহ বিভিন্ন পরীক্ষাগার সিলগালা করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
অভিযানে এসময় সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
এছাড়া ভারত থেকে বিভিন্ন মরা গরুর মাংস বাংলাদেশে এনে বিক্রির অভিযোগে সাভারের ভাটপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ফ্রিজ থেকে পচা দুর্গন্ধ যুক্ত সাড়ে চারথশ কেজি মাংস উদ্ধার করা হয়েছে। সেই সাথে এনামুল হক নামের ওই ব্যক্তিকে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অভিযোগে সাভারের হেমায়েতপুরে একটি মার্কেটে অভিযান চালিয়ে একথশ কেজিরও বেশী গরুর মাংস উদ্ধার করা হয়। সেই সাথে এক ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। বিকেলে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান এ অভিযান পরিচালনা করেন।
অভিযানে এসময় র‌্যাব ৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মুরাদনগরে দিন-দুপরে পিস্তল ঠেকিয়ে ৭ লাখ টাকা ছিনতাই

আবুল কালাম আজাদ, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগরে দিন-দুপুরে পিস্তল ঠেকিয়ে এজেন্ট ব্যাংকিং ...