সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যু: চার আসামি খালাস

পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যু: চার আসামি খালাস

নিজস্ব প্রতিবেদক

পরিত্যক্ত পানির পাইপের মধ্যে পড়ে শিশু জিহাদের মৃত্যুর মামলায় চার আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট। বুধবার হাইকোর্টের একটি বেঞ্চ এ রায় দেন। রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে ওই শিশুর মৃত্যুর ঘটনা ঘটে।

২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ ওই চারজন আসামিকে ১০ বছর করে কারাদণ্ড ও দুই লাখ টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছর করে কারাদণ্ডের রায় দিয়েছিলেন। রায়ে আদালত বলেছিলেন, আসামিদের অবহেলার কারণেই শিশু জিহাদের মৃত্যু হয়েছে।

ওই চার আসামি হলেন: ঠিকাদারি প্রতিষ্ঠান এস আর হাউসের মালিক আবদুস সালাম, রেলওয়ের উপসহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন ও ইলেকট্রিশিয়ান জাফর আহমেদ। হাইকোর্টে রায়ে তারা সবাই খালাস পেলেন।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর বিকেল ৪টার দিকে শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে বাসার পাশে পরিত্যক্ত পানির পাম্পের কাছে অন্য শিশুদের সঙ্গে খেলতে গিয়ে পাম্পের একটি পরিত্যক্ত দেড় ফুট ব্যাসের গভীর পাইপে পড়ে যায়। ফায়ার সার্ভিস দীর্ঘ ২৩ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানেও জিহাদকে উদ্ধার করতে পারেনি। পরদিন বেলা ৩টার দিকে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে। এরপর একদল উদ্যমী তরুণের চেষ্টায় শিশু জিহাদের নিথর দেহ উদ্ধার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জিহাদের বাবা নাসির উদ্দিন ফকির শাহজাহানপুর থানায় মামলা করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্ষমা চে‌য়ে আবেদন করলে সরকার বিবেচনা করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ব‌লে‌ছেন, বিএন‌পি চেয়ারপারসন বেগম খা‌লেদা ...