সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / চাঁদপুর দক্ষিণ ইচলি সপ্রাবি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চাঁদপুর দক্ষিণ ইচলি সপ্রাবি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মানিক দাস ॥ চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ৮২নং দক্ষিণ ইচলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি তার বক্তব্যে বলেন, তোমরা আমাদের ভবিষ্যত। তোমরা স্কুলে শিক্ষকদের ও বাড়িতে বাবা মায়ের কথা শুনবে। বিশ্বকাপ ক্রিকেট খেলায় বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। তারাও একদিন তোমাদে মতা শিক্ষার্থী ছিল। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল ভারতকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ মুখ উজ্জ্বল করেছে। আওয়ামীলীগ সরকারের আমাদের দেশের অনেক উন্নয়ণ হয়েছে। ক্রিকেটার সাকিব আল হাসান খেলাধুলা করে বছরে অনেক অর্থ উপার্জন করছে। সরকার তোমাদেরকে বছরের প্রথম দিন পাঠ্যপুস্তক উপহার দিয়ে থঅকেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা তোমাদের এলাকার শিক্ষার মান উন্নয়ন ও যেসব সমস্যা রয়েছে তা সমাধান করব। অগ্রাধিকার ভিত্তিতে এই এলাকার উন্নয়নের যে দাবিগুলো তুলে ধরা হয়েছে আমরা তা বাস্তবায়ন করব। আপনারা আগামীতে নির্বাচন আসলে ভোট কেন্দ্রে যাবেন। আমরা জনপ্রতিনিধিরা নির্বাচন করে হতভাগ হয়ে যাই ভোটার শূন্যতা দেখে।

আপনারা যারা অভিভাবক রয়েছেন স্কুলে গিয়ে সন্তানদের খোজ খবর নিবেন। সরকার যদি ভালো কাজ করে তার প্রশংসা করবেন। আপনার সন্তান ভালোভাবে পরিক্ষায় ভালো ফলাফল করলে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন থাকবে। এ বিদ্যালয়ে পড়ালেখা করে আপনাদের সন্তানেরা সুসন্তান হোক আমরা সেটা প্রতাশ্যা করি। আগে পরীক্ষা আসলে শুনতাম প্রশ্ন পত্র ফাঁস হতো। আমাদের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি দায়িত্ব পাওযার পর তা বন্ধ হয়ে গেছে। আমাদের জীবন মান উন্নত হয়েছে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানদের খোঁজ-খবর রাখতে হবে। যাতে তারা নিয়মিতর বিদ্যালয়ে আসছে কিনা। কিন্তু পড়াশোনার জন্য বেশি চাপ প্রয়োগ করবেন না। আমারা সমাজে ভালো মানুষ ও দেশ প্রেমিক চাই। এ সরকার অনেক অনেক উন্নয়ন করেছে। এসরকার যদি ভালো কাজ করে তাহলে আপনারা তার সীকৃতি দিবেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আইযুব আলী বেপারী। এ সময় তিনি বলেন, এ বিদ্যালয়টিতে প্রবেশের যে সড়ক রয়েছে তার পাশে ৪টি পুকুর রয়েছে। এর পাড় ও বিদ্যালয়ের রাস্তাটি ঝুঁকিপূর্ণ। এ বছর আমরা উপজেলার মাধ্যমে পুকুর পাড়ে গাইড দেওয়াল নির্মাণ করে সড়কটির কাজ করব।

সরকার ১১ বছর ধরে রাষ্ট্র ক্ষমতায় রয়েছে। দেশের অনেক উন্নয়ন হয়েছে। ৮২নং দক্ষিন ইচলী সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকরা যথেষ্ট যত্ন সহকারে শিশুদের পাঠদান করে যাচ্ছে। আপনারা অভিভাবকরা সন্তানদেরকে বিদ্যালয়ে পাঠাবেন। তারা সঠিকভাবে পড়ালেখা করে কিনা তার প্রতিও খোঁজ খবর রাখবেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বাচ্চু বেপারীর সভাপতিত্বে ও যুবলীগ নেতা গাজী মুক্তারের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের সদস্য গাজী আব্দুল গণি, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম মিয়াজী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল্যাহ পাটওয়ারী। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা বেগম। এসময় আরো উপস্থিত ছিলেন বালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন, বালিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল কাদির গাজী, জাহিদ হাসান খান, বিশিষ্ট ব্যবসায়ী মানিক বেপারীসহ আরো অনেকে। সবশেষে ক্রীড়া প্রতিযোগতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে প্রীতি ফুটবল ম্যাচের পুরস্কার বিতরণ

খেলোয়াড়দের মধ্যে সৃষ্টি হয় শৃংখলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতা -…– আলহাজ্ব নাসির ...