সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / খালেদা জিয়াকে একমাত্র রাষ্ট্রপতি ক্ষমা করতে পারেন: ডেপুটি স্পিকার

খালেদা জিয়াকে একমাত্র রাষ্ট্রপতি ক্ষমা করতে পারেন: ডেপুটি স্পিকার

আলমাস হোসেন: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কোন রাজনৈতিক বন্দি নন তাকে আওয়ামী লীগ গ্রেপ্তারও করেনি এবং তার বিরুদ্ধে আদালতে মামলাও দেয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।
শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) বিকেলে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির উদ্যোগে দ্বিতীয় পুনর্মিলনী নবীনবরণ বিদায় ও কৃতি সম্মাননা অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।
অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা মোকাদ্দমা দিয়েছে সেই ওয়ান ইলেভেনের কুশীলবরা। তারা কারা তারা তো বেগম খালেদা জিয়ার লোক। বিএনপি কি ভুলে গেছেন তারা সংবিধান লঙ্ঘন করে তাদের তৎকালিন প্রেসিডেন্ট ইয়াজ উদ্দিনের হাতে ক্ষমতা দিয়েছিলেন, যেটা সম্পূর্ণ সংবিধান বিরোধী। তারাই তো খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছেন রায় দিয়েছেন কোর্ট। এখন কোর্ট যে রায় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ক্ষমা করা সম্ভব না। খালেদা জিয়াকে এক মাত্র ক্ষমা করতে পারেন রাষ্ট্রপতি। সাংবিধানীক ক্ষমতা তার আছে সেই প্রসিকিউটার অনুযায়ী রাষ্ট্রপতির কাছে আবেদন করতে হবে। প্রধানমন্ত্রীর কোন ক্ষমতা নেই খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার, মুক্তি তাকে পেতে হলে আইনি লড়াই করে সুপ্রিম কোর্ট থেকে মুক্তি নিতে হবে।
অনুষ্ঠানে এসময় গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির উর্ধ্বতন কর্মকতার্রা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়তে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

আতাউর শাহ, নওগাঁ প্রতিনিধিঃ নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নয়নশীল রাষ্ট্রর পরিচয় বহন করে ...