সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / সাভারে শিক্ষককে আ’লীগ নেতার মারধর, কঠোর শাস্তি দাবি শিক্ষক সমিতির 

সাভারে শিক্ষককে আ’লীগ নেতার মারধর, কঠোর শাস্তি দাবি শিক্ষক সমিতির 

আলমাস হোসেন:  ঢাকার সাভারে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে স্কুল শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শিক্ষক মহলে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। মানুষ গড়ার কারিগর শিক্ষকদের মারধর করায় সেই আওয়ামী লীগ নেতার কঠোর শাস্তি দাবী করেছেন সাভার উপজেলা শিক্ষক সমিতি। গতকাল রোববার সাভারের মুশুরীখোলা সামসুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ সাভার উপজেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ এ দাবি জানান। এর আগে গত ৬ ফেব্রুয়ারী উপজেলার ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল মিয়া মুশুরীখোলা সামসুল হক উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষককে স্কুল চলাকালীন সময়ে মারধর করেন।
মুশুরীখোলা সামসুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন বলেন,  দুই শিক্ষককে স্কুলের  ম্যানেজিং কমিটির সভাপতি ও ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন তুচ্ছ ঘটনায় চর থাপ্পড় মারেন। এটা তিনি  অন্যায় কাজ করেছেন। প্রধান শিক্ষক আরো বলেন, দুই শিক্ষক চা খেতে স্কুলের বাহিরে যাওয়ার কারনে বিল্লাল হোসেন ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটনায়।
সাভার উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল হক জানান, কোন অবস্থায় শিক্ষকের গায়ে হাত দেওয়া কাম্য নয়। যদি শিক্ষকরা কোন ভুল ত্রুুটি করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে তিনি শিক্ষা কর্মকর্তা অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিতে পারতেন। শিক্ষকদের সামান্য আত্মসম্মান ছাড়া আর কি বা রয়েছে। তিনি মারধরের ঘটনায় শিক্ষক সমিতির পক্ষ থেকে নিন্দা ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
অভিযুক্ত আওয়ামী লীগ নেতা বিল্লাল মিয়ার কাছে শিক্ষকদের মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মারধরের কোন ঘটনা ঘটে নাই।  মিথ্যা কথা বলছে শিক্ষকরা। ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল্লাহ ব্যাপারী বলেন, তিনি এই বিষয়ে কিছুই জানেন না। তিনি বিষয়টি শুনে বলতে পারবেন।
এদিকে গত ১৩ ফেব্রুয়ারী সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর মুশুরীখোলা সামসুল হক উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষককে মারধরের ঘটনায় বিচার চেয়ে লিখিত অভিযোগ জমা দেন ভুক্তভোগীরা।
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান জানান, তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে।  তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।
পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

নেত্রকোণায় রাস্থায় জীবাণু নাশক ছিটালেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

জাহাঙ্গীর আলম,নেত্রকোণাঃ নেত্রকোণা শহর জীবাণুমুক্ত রাখতে রাস্থায় জীবাণু নাশক ছিটালেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ...