সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / অবৈধ স্থাপনা নির্মান বন্ধে পদক্ষেপ নেই সাভার উপজেলা প্রশাসনের!

অবৈধ স্থাপনা নির্মান বন্ধে পদক্ষেপ নেই সাভার উপজেলা প্রশাসনের!

আলমাস হোসেন: উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে সাভার উপজেলা প্রশাসনের নাকের ডগায় সরকারের দাবিকৃত সম্পত্তিতে দীর্ঘদিন ধরে অবৈধ স্থাপনা নির্মান কাজ করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। বিষয়টি জানিয়ে অবৈধ স্থাপনা নির্মান কাজ বন্ধের জন্য ঢাকা জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য গত ২৪ ডিসেম্বর একটি লিখিত আবেদন করা হয়। অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ পারভেজুর রহমান আবেদনের বিষয়টি সম্পর্কে খোজ নিয়ে অবৈধ স্থাপনা বন্ধে পদক্ষেপ নেয়ার জন্য আদালতের মামলা দায়েরকারীর কাছে অনৈতিক সুবিধা দাবি করেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে আবেদনের ছায়ালিপি প্রেরন পূর্বক বর্ণিত বিষয়ে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানকে নির্দেশক্রমে অনুরোধ করা হলেও তিনি অদ্যবধি কোন ব্যবস্থা গ্রহন করেননি।
লিখিত আবেদন সুত্রে জানা যায়, সাভার থানাধীন পূর্বভবানীপুর মৌজায় আরএস খতিয়ান ১৯, আরএস দাগ (৫) এর সরকারের দাবিকৃত ৩৪ শতাংশ সম্পত্তিতে কোন প্রকার লীজ না নিয়েই অবৈধভাবে পাকা সেট নির্মান কাজ চলছে। প্রায় দুই মাস ধরে স্থানীয় আব্দুল কুদ্দুস, জজ আলী, আজহারুল ইসলাম পিচ্চি, নাসির উদ্দিন সুলতান, জালাল উদ্দিন, আবুল হাশেম রাজা ও শেখ জাহিদুল হক নামে এক ব্যক্তি প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার নাম ভাঙ্গিয়ে অবৈধ স্থাপনা নির্মান করে চলেছে। নির্মানকৃত এসব সেট মোটা অঙ্কের টাকা জামানত নিয়ে প্রতিদিন সেখান থেকে চাঁদা আদায় করছে। অন্যদিকে ওই সম্পত্তির মালিকানা দাবি করে অবৈধ স্থাপনা নির্মানের বিষয়ে মোঃ ইসমাইল হোসেন নামে একজন আইনজীবি উচ্চ আদালতে রীট পিটিশন নং- ৯৫৫৩/১২ দায়ের করেছেন। এসব বিষয় উল্লেখ করে ন্যায় বিচারের জন্য অবৈধ স্থাপনা নির্মান বন্ধ করার জন্য গত ২৪ ডিসেম্বর জেলা প্রশাসক ঢাকা বরাবর একটি আবেদন করেন মোঃ ওমর ফারুক। তার আবেদনের প্রেক্ষিতে রেভিনিউ ডেপুটি কালেক্টর ঢাকা মোঃ মেহেদী হাসান স্বাক্ষরিত একটি পত্রে গত ২৮ জানুয়ারী বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়। কিন্তু অদ্যবধি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি। পরে বিষয়টি উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) অবগত করে তার হাতে নির্দেশনার একটি কপি তুলে দেয়া হয়। এসময় তিনি দ্রুত অবৈধ স্থাপনা উচ্ছেদের আশ্বাস দিলেও অদ্যবদি তার কোন পদক্ষেপ নজরে আসেনি ভুক্তভোগীদের।
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ পারভেজুর রহমান জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্দেশনাটি সম্পর্কে সহকারী কমিশনার (ভূমি) কে অবগত করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

নেত্রকোণায় রাস্থায় জীবাণু নাশক ছিটালেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

জাহাঙ্গীর আলম,নেত্রকোণাঃ নেত্রকোণা শহর জীবাণুমুক্ত রাখতে রাস্থায় জীবাণু নাশক ছিটালেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ...