সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুরে জেলা প্রশাসনের মাসিক উন্নয়ন সমন্বয়কমিটির সভা অনুষ্ঠিত

চাঁদপুরে জেলা প্রশাসনের মাসিক উন্নয়ন সমন্বয়কমিটির সভা অনুষ্ঠিত

মানিক দাস ॥ চাঁদপুরে জেলা প্রশাসনের মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল-মাহমুদ জামানের সভাপতিত্বে তা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার পরিচালনায় সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, মুজিব বর্ষ কে সামনে রেখে আমাদের সকলকে দেশের উন্নয়নমূলক কাজগুলো কে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যেতে হবে।
জাতির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী কে স্মরণীয় করে রাখতে আমাদেরকে ব্যাপক উন্নয়ন কাজ করতে হবে।
তিনি বলেন, আমরা মুজিববর্ষে চাঁদপুরের জেলা ও প্রত্যেকটি উপজেলায় ব্যাপকভাবে আনন্দ রেলি ও শোভাযাত্রা করব। এ ব্যাপারে সকলকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।
চাঁদপুরের হাইমচর উপজেলার ঈশানবালায় জনসাধারণ, স্কুল, কলেজ ,মাদ্রাসা, মসজিদ ও সরকারের ব্যাপক উন্নয়ন প্রকল্প রয়েছে। এইগুলোকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করতে সকল কর্মকর্তা ও সংশ্লিষ্ট দেরকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
তিনি বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার আমার গ্রাম আমার শহর সেই লক্ষ্যে চাঁদপুর এলজিইডি ৫০ ভাগ গ্রামকে এর আওতায় এনেছে। ৮০ ভাগ গ্রামকে কানেক্টরীর আওতায় আনা হবে মুজিববর্ষে। মুজিব বর্ষ উপলক্ষে হাজীগঞ্জ ও মতলব উত্তর উপজেলায় যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র করার প্রস্তুতি নিয়েছে। মুজিবর্ষে যুব উন্নয়নের মাধ্যমে ৩৫ জন কারাবন্দীকে প্রশিক্ষণ দেওয়া হবে। মুজিববর্ষে প্রতিটি উপজেলায় র‌্যালি ও আলোচনা সভা করার প্রস্তাব দেওয়া হয়েছে। অন্যান্য জেলার চেয়ে চাঁদপুর জেলা সবচেয়ে বেশি কুকুরের শরীরে ভ্যাকসিন দেওয়া হয়েছে। কচুার আশ্রাফপুরে পরিবার পরিকল্পনা কেন্দ্রে ভিজিটরদের মধ্যে অন্ত দ্বন্ধ নিরসন করা হয়েছে। আমরা সবাই তাকিয়ে আছি ১৭ মার্চের দিকে। তা ঠিক নয়। পুরো বছরকে মুজিববর্ষ হিসেবে পালন করা হবে। এ উপলক্ষে দেশের ৬১টি জেলা পরিষদে মুজিববর্ষে বঙ্গবন্ধুর একই ডিজাইনের মুড়াল নির্মাণ করা হচ্ছে। চাঁদপুর এরিয়ার মধ্যেনদীতে দেদারছে ভাইলা মাছের রেণু নিধন করা হচ্ছে মৎস্য অফিসের মাধ্যমে অভিযান পরিচালনা করে নিয়ন্ত্রণে আনতে হবে। কোস্টগার্ড ও প্রশাসনকে সহযোগিতার জন্য তিনি অনুরোধ জানান।
পুরান বাজার থেকে হরিনা পর্যন্ত সড়কের বেহাল দশার ব্যাপারে কথা বলতে গিয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, এই সড়কটি জনগণের চলাচলের অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে। ঠিকাদার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুতগতিতে সড়কের কাজ শেষ করতে নির্দেশ করেন।
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, এনএসআই যুগ্ম পরিচালক আব্দুল আজিজ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সিভিল সার্জন ডাক্তার সাখাওয়াত হোসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ এএসএম দেলোয়ার হোসাইন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা বদরুন নাহার চৌধুরী, জেলা নির্বাচন অফিসার হেলাল উদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক এইচএম আহসানুল্লাহ, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.এইচ.এম গিয়াস উদ্দিন পাটোয়ারী, জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক শামসুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন এর কর্মকর্তা মোঃ খলিলুর রহমান, ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার ফরিদ উদ্দিন প্রমুখ। এছাড়া উন্নয়ন সভায়উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

নেত্রকোণায় রাস্থায় জীবাণু নাশক ছিটালেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

জাহাঙ্গীর আলম,নেত্রকোণাঃ নেত্রকোণা শহর জীবাণুমুক্ত রাখতে রাস্থায় জীবাণু নাশক ছিটালেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ...