সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আশুলিয়া প্রেস ক্লাবের শ্রদ্ধা নিবেদন

ন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আশুলিয়া প্রেস ক্লাবের শ্রদ্ধা নিবেদন

আলমাস হোসেন: বুকের তাজা রক্ত ঢেলে মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত দিন ২১শে ফেব্রুয়ারী। ১৯৫২ সালের এই দিনে রফিক, শফিক, সালাম, বরকত, জব্বার, শফিউরের প্রাণের বিনিময়ে বাঙালী পেয়েছিলো বাংলা ভাষায় কথা বলার অধিকার। সময়ের সাথে সাথে বাঙ্গালীর এই আত্মত্যাগ স্বীকৃতি পেয়েছে বিশ্ব অঙ্গণে।

মহান ২১শে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আশুলিয়া প্রেস ক্লাব কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষা প্রতিষ্ঠান, শ্রমিক সংগঠন বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠন পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসটির প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২টা ১মিনিটে আশুলিয়া প্রেস ক্লাবের পক্ষ থেকে সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ্ মুন্সীর নেতৃত্বে সদস্যবৃন্দ প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন। এর পর পরই আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ পর্যায়ক্রমে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আশুলিয়া প্রেস ক্লাব অডিটোরিয়ামে দিনব্যাপী ছবি আঁকা ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

নবাবগঞ্জে ট্রাক চাপায় আদিবাসী বৃদ্ধ নিহত

নবাবগঞ্জদিনাজপুরপ্রতিনিধিঃ দিনাজপুরের নবাবগঞ্জে ট্রাক চাপায় শিবলাল হাসদা(৫০) নামে এক আদিবাসী বৃদ্ধ নিহত ...