সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / বিষ্ণপুরে শতাধিক শিক্ষার্থীর মাঝে চর্যাপদ সাহিত্য একাডেমির বই উপহার

বিষ্ণপুরে শতাধিক শিক্ষার্থীর মাঝে চর্যাপদ সাহিত্য একাডেমির বই উপহার

স্টাফ রিপোর্টার। বই কখনও হয় না পর, বইয়ের সঙ্গে বাঁধবো ঘরএ শ্লোগানে শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক বই উপহার কর্মসূচি পালন করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি। শনিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২টায় চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের ৭ নং ধনপর্দ্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচির উদ্ভোধন করেন সিনিয়র সহকারী শিক্ষিকা নাসরিন সুরাইয়া। এ সময় শতাধিক শিক্ষার্থীকে বই উপহার প্রদানের পাশাপাশি কুইজ প্রতিযোগিতার মাধ্যমে প্রদান করা হয় ৬টি পুরস্কার। চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক কবি রফিকুজ্জামান রণির নেতৃত্বে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

চর্যাপদ সাহিত্য একাডেমির নিয়ন্ত্রণ পরিষদ চেয়ারম্যান কবি আসাদুল্লা কাহাফের সভাপতিত্বে ও লাইব্রেরী পরিচালক কবি আইরিন সুলতানা লিমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ধনপর্দ্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, সম্মানিত অতিথির বক্তব্য রাখেন গীটারশিল্পী দিলীপ ঘোষ, অনুষ্ঠানের আহ্বায়ক কবি মোখলেসুর রহমান ভূঁইয়া, সদস্য সচিব আবদুল বারেক খান প্রমুখ।

আয়োজক প্রধান জেমকন পুরস্কারপ্রাপ্ত কবি রফিকুজ্জামান রণি জানান, শিশুরাই আগামীতে নেতৃত্ব দেবে বিশ^, এখন থেকেই তা

দের বইমুখী গড়ে তুলতে পারলে দেশ ও জাতির কল্যাণ বয়ে আনবে। পাঠ্যপুস্তকের পাশাপাশি শিশুতোষ ও কিশোর উপযোগী বইপত্র পড়ার আগ্রহ সৃষ্টি করলে বাইরের জগত সম্পর্কে তাদের ধ্যান-ধারণা বৃদ্ধি পাবে। সে কারণেই মূলত প্রাইমারী স্কুলেও বই উপহার দিতে উদ্যোগী হয়েছি আমরা।
তিনি আরো জানান, কাঁধে বই নিয়ে প্রতি মাসে আমরা প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের কাছে ছুটে যাবো, বিনামূল্যে উপহার হিসেবে বই তুলে দেবো পাঠক সৃষ্টির উদ্দেশ্যে। বই সম্পদকে উপহার দেবার প্রতি উৎসাহ প্রদান, মাদক ও জঙ্গীবাদমুক্ত সমাজ বিনির্মাণ এবং ফেসবুকের অতিরিক্ত ব্যবহার রোধ করতেই মূলত আমাদের এ উদ্যোগ। সবার সহযোগিতা থাকলে আশা করি সারাদেশেই আমরা বই উপহার কর্মসূচি পালন করতে পারবো। যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে চাঁদপুরের গ-ি ছাপিয়ে অন্যান্য জেলাগুলোতেও বই উপহার কর্মসূচি পালন করতে আমরা প্রস্তুত আছি।
বই উপহার কর্মসূচির অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে যারা, তারা হলো : তাওহীদ, সুবর্ণ, মমিন, তামান্না, মাশরাফী ও লামিয়া আক্তার তানহা প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

পিএইচপি কোরআনের আলো প্রতিযোগিতা চাঁদপুর থেকে ইয়েস কার্ড পেলো ৯ জন

মতলব প্রতিনিধি: বাংলাদেশ মারকাযুত তা’লীম ফাউন্ডেশনের উদ্যোগে চাঁদপুর অঞ্চলের জাতীয় হিফজুল কোরআন ...