সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ডাকাতি ও হত্যা মামলায় ১ জনের ফাঁসি ॥ ৪ জনের যাবজ্জীবন

ডাকাতি ও হত্যা মামলায় ১ জনের ফাঁসি ॥ ৪ জনের যাবজ্জীবন

মানিক দাস ॥ চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় ডাকাতি ও হত্যার ঘটনায় বিচারাধীন একটি মামলায় জেলা ও দায়রা জজ একজনকে মৃত্যুদ- ও ৪ জনকে যাবজ্জীবন কারাদ-ের রায় প্রদান করেছেন। সোমবার দুপুর ১টায় জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খান এই রায় প্রদান করেন। তিনি রায়ে উল্লেখ করেন ২০০৭ সালের ২৬ জানুয়ারি শাহরাস্তি থানার দায়েরকৃত খেরিহর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ তাজুল ইসলাম ওইদিন রাত দেড়টায় তার পাশ্ববর্তী ঘরের জেঠাতো ভাই ফারুকের ঘরে ডাকাত হানা দেয়। ফারুকের স্ত্রী ঝরনা বেগম ও তার জেঠি তফুরা বেগম ডাক চিৎকার করলে তিনি ঘরের বাইরে টর্চলাইট মেরে দেখতে পান তার ঘরের সামনে ৯/১০ জন অস্ত্রধারী ডাকাত দাঁড়িয়ে আছে।

টর্চলাইট মারায় ডাকাতরা তাকে গালমন্দ ও গুলি করার হুমকি দেয়। এ সময় তার পিতা বদরুজ আলী মিয়াজী ঘরের বাইরে তাকালে অস্ত্রধারী ডাকাতরা তাকে লক্ষ করে গুলিকরে। দরজায় রক্তাক্ত গুলিবিদ্ধ অবস্থায় বদরুজ আলী পড়ে থাকে। প্রথমে তারা ভেবেছিল ডাকাতরা তার পিতাকে তুলে নিয়ে গেছে। খোঁজাখুজির পর তার রক্তাক্ত দেহ ঘরের দরজায় পড়ে থাকতে দেখে। তিনি অভিযোগে আরও উল্লেখ করেন, তার জেঠাতো ভাই ফারুকে পশ্চিম ভিটির ঘরের দরজার সিটিকিরি ভেঙ্গে ৩ জন ডাকাত ঝর্না বেগমের ঘরে প্রবেশ করে এবং তাদের ৯ বছরের শিশু পুত্র ইব্রাহিম দিপুকে চুরি মারার হুমকি দিয়ে ২টি স্বর্ণের চুরি ও একটি স্বর্ণের চেইন, একটি মোবাইল সেট, একটি কালো রঙেন চার্জার লাইট সহ বিভিন্ন মালামাল নিয়ে যায়।

ডাকাতদের লুণ্ঠিত স্বর্ণালংকার ও অন্যান্য মালামালের মূল্য প্রায় ৭১ হাজার টাকা। ডাকাতরা ১৫ মিনিট ডাকাতি সংগঠিত করে বদরুজ মিজিকে গুলি করে পালিয়ে যায়। সোঃ তাজুল ইসলাম শাহরাস্তি থানায় ৩৯৬ দ-বিধিতে মামলা রুজু করে। শাহরাস্তি থানার মামলা নং-৮, ২৬/০১/২০০৭। মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম ভ’ইয়া, আসামী মজিবুর রহমান বেপারী, আবুল কাশেম, আনোয়ার হোসেন ওরফে আমির, মাহবুবুর রহমান ওরফে বিটা, কামালের বিরুদ্ধে আনীত অভিযৈাগ প্রমানিত হওয়ায় অভিযোগপত্র দাখিল করেন।

ওই মামলায় ২২ জন স্বাক্ষীর মধ্যে ১৯ জন স্বাক্ষীকে আদালতে পরিক্ষা করানো হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাড. মোঃ ামান উল্লাহ ও এপিপি অ্যাড. মোক্তার আহমেদ। গতকাল জেলা ও দায়রা জজ মজিবুর রহমান বেপারীকে ৩৯৬ ধারায় অপরাধে মৃত্যুদ- ও ১০ হাজার টাকা অর্থদ- প্রদান করেন। অপর আসামী মোঃ আবুল কাশেম আনোয়ার হোসেন, মাহবুবুর রহমান ও কামাল হোসেনকে ৩৯৬ ধারার অপরাধে প্রত্যেককে যাবজ্জীবন কারদ- ও ১০ হাজার টাকা কর অর্থদ- প্রদান করেছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

নামাজ, উপাসনা ঘরে পালনের নির্দেশ বিস্তারিত ….

স্টাফ রিপোর্টার : প্রাণঘাতি করোনাভাইরাস বিস্তাররোধে ইবাদত-উপাসনা ঘরে পালনের নির্দেশ দিয়েছে সরকার। ...