সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / রণক্ষেত্রে পরিণত দিল্লি, নিহতের সংখ্যা বেড়ে ৪

রণক্ষেত্রে পরিণত দিল্লি, নিহতের সংখ্যা বেড়ে ৪

আন্তর্জাতিক ডেস্ক
ট্রাম্পের সফরের মধ্যেই ভারতের রাজধানী দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে বিক্ষোভ ও সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে দিল্লি। এ সংঘর্ষে ১ পুলিশসহ ৪ জন নিহত হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, নিহত পুলিশের নাম রতন লাল। এছাড়া আহত মহম্মদ ফুরকান নামে এক সাধারণ নাগরিক হাসপাতালে মারা গেছেন। সংঘর্ষে আহত হওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার বিকেলে সেখানেই তার মৃত্যু হয়। এছাড়া আরও দুই জনের মৃত্যুর কথা জানানো হয়েছে।

পরিস্থিতি সামাল দিতে দিল্লি পুলিশ উত্তর-পূর্ব দিল্লির ১০টি অঞ্চলে ১৪৪ ধারা জারি করেছে।

সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড জানিয়েছে, সংঘর্ষে আহত হয়ে আরও তিনজন বেসামরিক লোক মারা গেছেন। আহত ৫০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিক্ষোভে পুলিশ কমিশনার (ডিসিপি), শাহদারা, অমিত শর্মা এবং এসিপি (গোকালপুরী) অনুজ কুমারসহ কমপক্ষে ১১ জন পুলিশ আহত হয়েছেন। সিআরপিএফ’র দু’জন পুলিশ সদস্য আহতও হয়েছেন বলে পিটিআই জানিয়েছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় ৬০ জন আহত হওয়ার খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস। নিহতদের মধ্যে একজন দিল্লি পুলিশের হেড কনস্টেবল।

সোমবার দুই দিনের সফরে ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সফরের বিরুদ্ধে ভারতের পশ্চিমবঙ্গের ১২টি বাম ও যুব সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ করেছে। বিক্ষোভে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। এ সময় ট্রাম্পের বিরুদ্ধে লেখা বিভিন্ন পোস্টার, ব্যানার, প্ল্যাকার্ড দেখা যায়। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে কলকাতার মার্কিন তথ্যকেন্দ্রের দিকে রওনা দিলে পার্ক স্ট্রিটের কাছে পৌঁছালে পুলিশ আটকে দেয়।

কলকাতা ছাড়াও দেশটির বিভিন্ন জেলায় বিক্ষোভ হয়েছে। পশ্চিমবঙ্গের বামপন্থী রাজনৈতিক দল এসইউসিআই কলকাতাসহ বিভিন্ন জেলায় ট্রাম্পবিরোধী বিক্ষোভের আয়োজন করে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

করোনা: আক্রান্ত ও মৃতের সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব চীনকেও ছাড়িয়ে গেছে। আক্রান্ত ও মৃতের ...