সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যা

স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যা

আরিফুল রুবেল, পুঠিয়া (রাজশাহী) থেকেঃ
রাজশাহীর পুঠিয়ায় সৎ ছেলেকে স্বামীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি দিতে বাঁধা দিয়ে স্বামীর সঙ্গে ঝগড়ায় জড়ান স্ত্রী ফাতেমা বিবি। এ নিয়ে স্ত্রীর উপর অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন স্বামী রহিদুল ইসলাম (৪০)। গত রোববার দিবাগত রাতে নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটে। সোমবার সকালে থানা পুলিশ তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে প্রেরণ করে।

রহিদুল ইসলাম উপজেলা সদর ইউনিয়নের পালোপাড়া উত্তর পাড়া গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে। তিনি তার দ্বিতীয় স্ত্রী ফাতেমা বিবি ও এক শিশু সন্তানকে নিয়ে সেখানেই বসবাস করতেন। তবে ঘটনার আগের দিন তার স্ত্রীর সাথে রহিদুলের কথাকাটাকাটি হয়। এর জের ধরে রহিদুল তাকে মারধর করে। ক্ষোভে স্ত্রী ফাতেমা বিবি দুধের শিশু সন্তানকে রেখেই সে বাপের বাড়ি চলে যায় এবং পরেরদিন রাতেই রহিদুল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

স্থানীয় সুত্রে জানা গেছে, সোমবার সকালে রহিদুলের প্রতিবেশিরা তার ঝুলন্ত মরদেহ দেখে পুঠিয়া থানা পুলিশে খবর দেন। পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।
পারিবারিক সুত্রে জানা গেছে, রহিদুলের প্রথম স্ত্রীর দুই ছেলে থাকার পরও সে ফাতেমাকে বিয়ে করে আলাদা সংসার শুরু করে। আর প্রথম স্ত্রী তার দুই সন্তান নিয়ে ঢাকায় থাকতেন। বড় ছেলের বিদেশ যাওয়ার ব্যাপারে রহিদুলের জাতীয় পরিচয় পত্র চেয়েছিলো। কিন্তু দ্বিতীয় স্ত্রী সেটা দিতে বাঁধা দিচ্ছিলো।

এ নিয়ে তাদের স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদও হয়েছে। এর সূত্র ধরে সেদিন শিশু সন্তানকে রেখে ফাতেমা বাপের বাড়িতে চলে যায়। তার পরের দিনই রহিদুল এ ঘটনা ঘটান। এ সময় তার শিশু সন্তান ছাড়া বাড়িতে অন্য কেও ছিলো না বলেও জানিয়েছে পরিবার। এ ব্যাপারে থানায় রহিদুলের ভাই বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছে।
থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসমত আলী জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। স্ত্রীর ওপর অভিমান করে আত্মহত্যা করে থাকতে পারেন। তবে মরদেহের ময়নাতদন্তের রিপোর্ট এলে নিশ্চিত ভাবে মৃত্যুর কারণ যানা যাবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

সশস্ত্র বাহিনী দিবস আগামীকাল

নিজস্ব প্রতিবেদক যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আগামীকাল (শনিবার) সশস্ত্র ...