সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / চাঁদপুরে ৬ লাখ ৩০ হাজার শিশু পাবে হাম-রুবেলা টিকা

চাঁদপুরে ৬ লাখ ৩০ হাজার শিশু পাবে হাম-রুবেলা টিকা

স্টাফ রিপোর্টার :
হাম রুবেলা ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাথে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ মার্চ) দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে সভাপতির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ। আগামী ১৮মার্চ থেকে ১১এপ্রিল ৩সপ্তাহব্যাপী এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

সিভিল সার্জন জানান, জেলার ৮ উপজেলায় টিকাদানের লক্ষমাত্রা রয়েছে ৬লক্ষ ৩০হাজার ৮শ’ ২৮জন। এরমধ্যে ৯মাস থেকে ৫বছর বয়সী শিশুর সংখ্যা ২লক্ষ ৬৮হাজার ১শ’ ১১জন এবং ৫ বছর থেকে ১০বছরের কম বয়সী শিশুর সংখ্যা ৩লক্ষ ৬২হাজার ৭শ’ ১৭জন। এর আগে সর্বশেষ ২০১৪ সালে চাঁদপুরে হাম ও রুবেলার টিকা প্রদান করা হয়।

এই সময়ের মধ্যে জেলায় ১৯৪জন শিশুকে প্রাথমিকভাবে সনাক্ত করে। পরবর্তীতে চূড়ান্ত ভাবে হামে আক্রান্ত রোগির সংখ্যা ছিল ৯৫জন। চিকিৎসা শেষে সবাই সুস্থ হয়েছে বলে জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্যাহ, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শরীফ চৌধুরী, শহীদ পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, লক্ষ্মণ চন্দ্র সূত্রধরসহ চাঁদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

বিভিন্ন পেশাজীবি, স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের মাঝে হাইমচরে কোভিড-১৯ সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

 শরীফ মোঃ মাছুম বিল্লাহ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি কোভিড-১৯ সম্পর্কে সচেতনতা, আক্রান্ত ...