সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ‘কারোনাভাইরাসের প্রকৃত পরিস্থিতি সরকার জানাচ্ছে না’

‘কারোনাভাইরাসের প্রকৃত পরিস্থিতি সরকার জানাচ্ছে না’

মানিক বেপারি :

কারোনাভাইরাসের প্রকৃত পরিস্থিতি সরকার জানাচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, আমরা বারবার বলে এসেছি কারোনার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে আরো জটিলতর বলে আমাদের কাছে মনে হচ্ছে। কারণ করোনা রোগী শনাক্ত করার জন্য যে পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষা সেটি নাই।

আজ বুধবার দুপুরে রাজধানীর বেইলি রোডে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের পূর্বে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সারা বিশ্বব্যাপী এটাকে মোকাবেলার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সেখানে বাংলাদেশ কিছুই করতে পারেনি। বরং পরিস্থিতি ভেতরে ভেতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনে কোনো ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই গ্রহণ করেননি।

তিনি বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে আজকে প্রায় ১০-১২ দিন ধরে মানুষকে সচেতন করার লক্ষ্যে আমরা তাদের কাছে কাছে যাচ্ছি। আমরা এই পরিস্থিতি মোকাবেলা স্বার্থে আমাদের যে সকল রাজনৈতিক কর্মসূচিতে মানুষের গেদারিং হয় সেগুলো বন্ধ করে দিয়েছি। আমরা আমাদের অনেক বড় বড় কর্মসূচি স্থগিত করেছি। আমরা বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল। আমরা জনগণের পক্ষে বাংলাদেশের মানুষের পক্ষে এবং জনগণের যাতে উপকার হয় আমরা সেই কাজ করছি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, এমপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, জাসাসের সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন সহ-জাসাসের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

গুরুতর অসুস্থ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী

নিজস্ব প্রতিবেদক বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ হয়ে ...