সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / করোনা আতঙ্কে বেনাপোল বন্দরের আমদানি রফতানি বানিজ্য বন্ধঃ বিদেশী নাগরিকদের প্রবেশ নিশিদ্ধ

করোনা আতঙ্কে বেনাপোল বন্দরের আমদানি রফতানি বানিজ্য বন্ধঃ বিদেশী নাগরিকদের প্রবেশ নিশিদ্ধ

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি:করোনা আতঙ্কে ভারতের পেট্রাপোল বন্দরের সাথে দেশের সর্বোবৃহৎ স্থল বন্দর বেনাপোল এর সাথে সকল ধরনের আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। সাথে আন্তর্জাতিক এই সীমান্ত বেনাপোল দিয়ে কোন বিদেশী নাগরিক যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে তাও বন্ধের ঘোষনা দিয়েছেন বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে ভারতে যাওয়া বাংলাদেশীরা শুধু আসতে পারবে।

বেনাপোল বন্দর সুত্র জানায়, পন্যবাহী ট্রাক বা ট্রাকের চালক ও হেলপারদের মাধ্যমে করোনা ভাইরাসের জীবানু এক দেশে থেকে অন্য দেশে প্রভাব বিস্তার না করতে পারে সেই লক্ষে বেনাপোল বন্দর এর সাথে সকল ধরনের আমদানি রফতানি বানিজ্য বন্ধ করে দিয়েছে ভারত সরকার।

সোমবার সকাল ১০ টায় বৈঠকের পর ভারতীয় সরকার আমদানি রফতানি বানিজ্য আগামি ২৭ মার্চ পর্যন্ত বন্ধের ঘোষনা দেয়। ভারতের হরিদাসপুর সিএন্ডএফ এজেন্ড ব্যবসায়ী পলাশ কুমার বলেন, ভারতের বিভিন্ন রাজ্যে করোনা ভাইরাসের কারনে পশ্চিমবঙ্গ সরকার ৩১ মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষন করেছেন। সে জন্য বেনাপোল – পেট্রাপোল বন্দর দিয়ে সকল ধরনের আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে।

বেনাপোল ইমিগ্রেমন ওসি (তদন্ত) মহাসিন হোসেন বলেন, কোন বিদেশী নাগরিক বেনাপোল ইমিগ্রেশন হয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারবে না। তবে যে সব বাংলাদেশী ভারতে রয়েছে তারা শুধু মাত্র আসতে পারবে। এবং ওই সকল বাংলাদেশী নাগরিকদের দেশে এসে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।
বেনাপোল কাস্টমসের এসি উত্তম চাকমা বলেন, করোনা ভাইরাসের প্রভাব বিস্তার রোধে বেনাপোল বন্দর দিয়ে ভারত বাংলাদেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য আজ থেকে ২৭ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

জেলা প্রশাসকের উদ্দোগে সততা স্টোরচালু

 মানিক দাস।। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চাঁদপুর জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান ...