সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান—— মেয়র লিটন

অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান—— মেয়র লিটন

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধিঃ
যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন  সকল বিত্তবান মানুষদের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য সহায়তা  দিয়ে সাহয্যর হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান। সম্পদ স্থায়ী নয়। কখনো কখনো সম্পদের মালিকানা বদলে যায়। তিনি বলেন,আজ বিশ্বব্যাপি করোনার মরনঘাতি করোনা ভাইরাসে মানুষ অসহায় হয়ে পড়েছে। ঘর থেকে ই”্ছা থাকা সত্বেও বের হতে পারছে না দিন মজুর মানুষরা। তাই আমরা জনগনের স্ব স্ব জায়গা থেকে যার যতটুকু সামর্থ্য আছে সেই লক্ষে কাজ করলে কোন মানুষ না খেয়ে মারা যাবে না। আজ মানুষ খুব অসহায়। কথাগুলো বললেন বেনাপোল নিত্যহাট মার্কেটে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে  খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার শুভ উদ্বেধান ও  এক সংক্ষিপ্ত সংবাদ ব্রিফিং অনুষ্টানে।

বৃহস্পতিবার নিত্যহাট মার্কেটে সকাল সাড়ে ৮টায়  মেয়র লিটন ও তার পরিবার খাদ্য সামগ্রী বিতরন  এর শুভ উদ্বোধন অনুষ্টানে  বাড়ি বাড়ি স্বেচ্ছা শ্রমে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া কর্মীদের উদ্দেশ্য বলেন, ঘরে ঘরে  শেখ হাসিনার সালাম পৌছে তাদের নিরাপদে বাড়ি থাকতে বলবেন। তারা খাদ্য নিয়ে কোন চিন্তা যাতে না করে তাও বুঝাবেন। তিনি বলেন আমরা আজ এক সপ্তাহর খাবার পাঠালাম। এরপর এক সপ্তাহ পরে আবারও খাদ্য পাঠানো হবে। আমার পৌরসভার একটি পরিবারও যেন খাদ্য দ্রব্যের জন্য যেন কোন চিন্তা না করে আপনারা তাদের বুঝিয়ে বলবেন। আমাদের সামর্থ অনুযায়ী আমরা খাদ্য সামগ্রী বিতরন করব। তিনি বলেন এই করোনায় শুধু গরীব মানুষ মারা যচ্ছে না। অনেক ধনবান হাজার কোটি টাকার মালিক পাহাড় সমান মানুষেরও প্রান কেড়ে নিচ্ছে। তিনি স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য ও আহ্বান জানান পৌরবাসিকে।

তিনি বলেন গুরুত্বপুর্ন কাজের একটি  কাজ অসহায়, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো। এক কথায় দিন আনে দিন খায় মানুষের সহায়তা হোক না হলে তারা না খেয়ে মরবেন, কষ্ট পাবেন। বিশ্বজুড়ে মহাবিপর্যয়ে নামানো ভাইরাসটি প্রতিরোধের একমাত্র উল্লেখযোগ্য উপায় সঙ্গনিরোধ  অর্থাৎ কোয়ারেন্টাইন। জনসমাগম এড়িয়ে চলে যতটা সম্ভব একা থাকার পরামর্শ দেন তিনি। করোনা ভাইরাস এমন একটি ভাইরাস  একে নিজে দাওয়াত না দিলে আপনার ঘরে আসবে না। তাই প্রত্যেকে নিজের ঘরে নিজে থাকুন। সুস্থ থাকুন ।
আজ যারা জীবনের ঝুকি নিয়ে খাদ্য বিতরন করতে যাচ্ছ । এটা অত্যান্ত মহৎ কাজ। কারন সকলে মানব সেবা ঝুকি নিয়ে  করতে চায় না। আজকের দুর্যোগ শুধু বাংলাদেশে নয় সারা পৃথিবী জুড়ে এ দুর্যোগ। জাতির জনকের মুল মন্ত্র ছিল মানুষকে ভালবাসা। আজ এই মুজিব বর্ষে সকলে ধৈর্য ধরে ক্ষুধার্ত মানুষের বাড়ি বাড়ি যেয়ে খাদ্য বিতরন করে তাদের বাহিরে যেতে নিশেধ করবে।

মেয়র লিটন ও তার পরিবার সাড়ে ৪ হাজার পরিবারকে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী বিতরন করেন। তিনি যুবলীগ, আওয়ামীলীগ সাংস্কৃতিক ফোরাম ও  ছাত্রলীগ এর ১২০ জন কর্মী দিয়ে পৌর সভার ৯ টি ওয়ার্ডে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেন। প্রতিটি পরিবারকে এক সপ্তাহর খাদ্য সামগ্রী দেন। ৪০ টন খাদ্য সামগ্রীর তালিকায় ছিল চাল, ডাল, তেল,আলু সাবান সহ অন্যান্য পন্য।
তিনি খাদ্য বিতরনের শুভ উদ্ভোধন শেষে নিজেই মানব জাতির জন্য মোনাজাত করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে করোনা ভাইরাসের আরো এক রোগী শনাক্ত

খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় নতুন করে আরো একজন করোনা ...