সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / করোনায় কুকুুরের প্রতি সোহেলের অন্যরকম ভালবাসা

করোনায় কুকুুরের প্রতি সোহেলের অন্যরকম ভালবাসা

রনজিৎ সরকার বীরগঞ্জ, দিনাজপুর প্রতিনিধি : দেশজুড়ে যখন প্রাণঘাতী করোনা রোধে সকল দোকানপাট বন্ধ রেখে মানুষ করোনা থেকে রক্ষা পেতে বাড়িতে অবস্থান করছে। ফলে বেওয়ারিশ কুকুরগুলো খেতে পারছেনা।তারা অভুক্ত থেকে যাচ্ছে। অথচ এই কুকুর গুলোই উচ্ছিষ্ট খাওয়ার খেয়ে শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখে। তাই মানুষের পাশাপাশি পরিবেশের রক্ষায় প্রাণীকুলও রক্ষা করা জরুরী। এমন চিন্তা থেকেই মানুষের পাশাপাশি রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেওয়ারিশ কুকুরগুলোর খেয়াল রাখচ্ছেন সোহেল আহমেদ। অনেকে বলে আসলে প্রাণীদের মধ্যে কুকুর খুবই প্রভুভক্ত। একথা আমরা সবাই জানি। মালিকের জন্যে জীবনও বিলিয়ে দিতে পারে এই প্রাণীটি।

পৃথিবীতে এমন দৃষ্টান্ত একেবারে কম নেই। এসব কারণেই হয়তো কুকুরের প্রতি মানুষের একটি আজন্ম। বিশেষ করে এই প্রাণীটি আগে অনেকের বাসা-বাড়িতে দেখা যেতো। কিন্তু এখন আর এরকম চিত্র দেখা যায় খুবই কম। তবে এখনো অকৃত্রিম ভালবাসা রয়েছে। সেই ভালবাসা দেখিয়ে যাচ্ছেন দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের মৃত আব্দুর রশিদ শেখ এর ছেলে মোঃ সোহেল আহমেদ। ব্যাগ ভরে পাউরুটি নিয়ে মোটরসাইকেলযোগে পৌরসভা ও উপজেলা বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে তিনি কুকুদের খাওয়ার দিচ্ছেন।

করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষ পেতে সারাদেশের মতো দিনাজপুরের বীরগঞ্জে সরকারি, বেসরকারি অফিস, দোকান পাট,ব্যবসা, বাজার, হোটেল রেস্তোরা, বেকারিসহ সকল প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। তিনি পৌরশহরের বিজয় চত্বর, ডাক্তার খানার মাঠ,দৈনিক বাজারে কুকুর খোঁজে বের করে খাওয়া দিচ্ছেন। তখন মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছিলেন। অনেকে বলছিলেন এখনো ভালো মানুষ আছে। এ ব্যাপারের সোহেল আহমেদ বলেন, কয়েক দিন আগে একটি কুকুর অসুস্থ অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকতে দেখি। কুকুরটিকে উদ্ধার করে নিজেই চিকিৎসা করে এখন অনেকটা সুস্থ আছেন। বর্তমান করোনার পরিস্থিতিতে চারিদিকে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ কুকুর গুলো খাবার পাবে কথায়। আমি তাৎক্ষণিক সিদ্ধান্ত নেই কুকুর গুলোকেও মাঝে মাঝে খাবার দেব।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

শরণখোলায় জাতীয় কবি নজরুলের ১২১তম  জন্মবার্ষিকী পালন

 বাগেরহাট প্রতিনিধিঃ  বাগেরহাটের শরণখোলায় প্রেম, সাম্য, বিদ্রোহ ও জাগরনের কবি কাজী নজরুল ...