সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মতলব উত্তরে আ’লীগ নেতা গাজী মুক্তার হোসেনের ব্যাক্তিগত উদ্যোগে ২ হাজার কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা প্রদান

মতলব উত্তরে আ’লীগ নেতা গাজী মুক্তার হোসেনের ব্যাক্তিগত উদ্যোগে ২ হাজার কর্মহীনদের মাঝে খাদ্যসহায়তা প্রদান

কামাল হোসেন খান,ঃ
চাঁদপুরের মতলব উত্তরে জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক গাজী মুক্তার হোসেনের নিজ উদ্যোগে উপজেলার ফরাজীকান্দি ও জহিরাবাদ ইউনিয়ন এলাকার দুই হাজার দুস্থ ও অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।
করোনা পরিস্থিতি মোকাবিলায় বেকার হয়ে পড়া চালক, দিনমজুর ও দুস্থ পরিবারগুলোকে চাউল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ ও সাবান সহায়তা দেওয়া হয়।

সোমবার দুপুরে উপজেলার আনন্দ বাজারে উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।

এসময় জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক গাজী মুক্তার হোসেনের নিজ উদ্যোগে ফরাজীকান্দি ইউনিয়নে ২০টন চাল,৫টন আলু, ২টন মসুরী ডাল, ২টন লবন, ২টন পেয়াজ, ২টন তৈল, ও প্রত্যেককে ১টি করে সাবান বিতরণ করা হয়। একইভাবে জহিরাবাদ ইউনিয়নে ১০টন চাল,৫টন আলু, ২টন মসুরী ডাল, ২টন লবন, ২টন পেয়াজ, ২টন তৈল, ও প্রত্যেককে ১টি করে সাবান বিতরণ করা হয়।

এসময় তিনি বলেন, করোনা ভাইরাস বৈশি^ক মহামারী আকারে রূপ নিয়েছে। এই মহামারী বাংলাদেশেও শুরু হচ্ছে। সেই লক্ষ্যে সরকার সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। এ অবস্থায় বিত্তবান যারা আছেন, তারা বেকার হয়ে পড়া নি¤œ দিনমজুরদের পাশে দাঁড়াতে হবে। আমি আশা করি আজকে গাজী মুক্তার হোসেন যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন সমাজের বিত্তবানরা যার যার সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়াবেন।

এসময় খাদ্যসহায়তার আয়োজক উপজেলার জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক গাজী মুক্তার হোসেন (গাড়ি চলাচল না করায় ঢাকা থেকে আসতে না পারায়) মুঠোফোনে এলাকার কর্মহীন অসহায়দের উদ্দেশ্যে বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা প্রধানমন্ত্রী ও আমাদের সংসদ সদস্য অ্যাড.নুরুল আমিন রুহুল ভাইয়ের নির্দেশ মেনে চলুন। নিজেরা ঘরে থাকুন, অন্যকে সুস্থ রাখুন। জনসমাগম করবেন না। সরকারি সিদ্ধান্ত ছাড়া দোকানপাট খুলবেন না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহনে চলাফেরা করবেন না। দলমত নির্বিশেষে সকালের কাছে ত্রাণসমগ্রী পৌঁছে দেওয়া হবে। যতদিন পর্যন্ত এই সঙ্কট থাকবে ততদিন সরকার, আওয়ামী লীগ এবং আমি আপনাদের পাশে আছি। আপনাদের খাদ্যের ব্যবস্থা করা হবে। কেই না খেয়ে মরবেনা। আমি মাননীয় সংসদ সদস্য রুহুৃল ভাইয়ের নির্দেশে এবং তার নেতৃত্বে আপনাদের পাশে আছি।

আ’লীীগ নেতা ও ব্যবসায়ী গাজী মুক্তার হোসেন সাংবাদিকদের বলেন, বর্তমানে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারনে দিনমজুর লোকরা কর্মহীন হয়ে পড়েছে তাই সমাজের বিত্তবানদের উচিৎ এদের পাশে দাড়ানো। সরকার এই কর্মহীন ও দরিদ্রদের আšন্তরিকভাবে সহযোগীতা দিয়ে যাচ্ছে। তবে সরকারের পাশাপাশি আমাদেরও সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া উচিৎ আর একথা ভেবেই আমি আমার সাধ্য মতো সহযোগীতা এ খাদ্যসহায়তার ব্যকরে যাচ্ছি।

এতে আরো বক্তব্য রাখেন ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহজাহান কামাল, িিবশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমান সেলিম,চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আ’রীগ নেতা কামাল গাজী প্রমুখ। এসময় ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে করোনা ভাইরাসের আরো এক রোগী শনাক্ত

খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় নতুন করে আরো একজন করোনা ...