সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ফরিদগঞ্জে কৃষকের স্বার্থে এডভোকেট রোকেয়া বেগম শেফালীর ঈদ উপহার

ফরিদগঞ্জে কৃষকের স্বার্থে এডভোকেট রোকেয়া বেগম শেফালীর ঈদ উপহার

বিশেষ প্রতিনিধি ঃ
ফরিদগঞ্জে এবার স্বপ্ল সময়ে অসহায় কৃষকদের ধান কাটার সুবিধার্থে এডভোকেটর রোকেয়া বেগম শেফালীর মহতি উদ্যেগে তার নিজস্ব অর্থায়ানে ধান কার্টার একটি ডিজিটাল মেশিন দিচ্ছেরন। এটা কৃষকের স্বার্থে ঈদের উপহার হিসেবে থাকবে বলে জানিয়েছেন তিনি।


এর আগে করোনাভাইরাস নিয়ে দেশে চলমান দুঃসময়ে কর্মহীন ও অসহায় নারী পুরুষকে একাধিক সময় বিভিন্ন খাদ্যে সামগ্রী দিয়েই ক্ষান্ত হয়নি নারী সংগঠনের প্রতিষ্ঠাতা এক সময়ের তুখোড় রাজনীতিবীদ সেই এডভোকেট রোকেয়া বেগম শেফালী।
এই মেশিণের ক্রয় বাবৎ ১৫ হাজার টাকা গত বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা কৃষি অফিসে হাজির হয়ে উপসহকারী কৃষি কর্মকর্তা নুরুল আলম ভুট্টোর হাতে ধান কাটার মেশিনটি ক্রয়ের টাকা হস্তান্তর করে গেছেন। আসন্ন ঈদুল ফিতরের পরপরই স্বপ্ল সময়ে ধানা কাটার মেশিনটি ফরিদগঞ্জ কৃষিবিদ নুরুল আলম ভুট্টুর হাতে হাতে পৌছবে বলে সংশ্লিষ্ট সুত্র নিশ্চিত করেছে। এই মেশিনটি পৌর এলাকায় তদারকিতে থাকবে উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা নুরুল আলম ভুট্টোর কাছে। অসহায় ওই কৃষিবিদ ভুট্টোর কাছ থেকে স্বপ্ল সময়ে ধান কাটার মেশিন নিতে পারবে বলে নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্ট সুত্রে যোগাযোগ করে জানা গেছে, ফরিদগঞ্জ পৌর এলাকার ভাটিয়ালপুর গ্রামের অধিবাসী বিশিষ্ট ব্যবসায়ী জনাব আবদুর রশিদ মিয়ার সুযোগ্য কৃতি সন্তান কন্যা ২ সন্তানের জননী শেফালী বেগম। আইন পেশার পাশাপাশি অসহায় মানুষকে কখনো প্রকাশ্যে কিংবা গোপনে বিভিন্ন সহযোগিতা করাই শেফালীর এখন নেশা হয়ে দাঁড়িয়েছে।


এডভোকেট শেফালীর অর্থায়ানে স্বপ্ল সময়ে ধান কাটার ডিজিটাল মেশিনটি ঈদের পর পরই কৃষিবিদ নুরুল আলম ভু্েটার কাছে পৌছবে বলে তিনি নিশ্চিত করে তিনি আরো বলেন,এই মেশিনটি দিয়ে অসহায় কৃষকের ধান কাটার জন্য বিশেষ ভাবে কৃষক উপকৃত হবে।
এক প্রতিক্রিয়ায় এডভোকেট রোকেয়া বেগম শেফালী সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আইন পেশার পাশাপাশি আমি সব সময়ই অসহায় মানুষকে আমার সাধ্যমতে সহযোগিতা করে শুধু নিজেকে স্বস্তি বোধ করার পাশাপাশি মানুষ মানুষের জন্য এই ব্রত নিয়েই জীবনের বাকীটা সময় পার করতে চাই। সে জন্য আমি অসহায় মানুষের স্বার্থে কাজ করার পরিকল্পনা মাথায় রেখে একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারী নামে একটি সংগঠনের আত্বপ্রকাশ করেছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে পল্লী বিদ্যুৎ এর এজিএম ও সিএইচসিপি দম্পতিসহ ৩ জন নতুন করোনা শনাক্ত

খান মোহাম্মদ কামাল ঃচাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। ...