সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / শাহরাস্তিতে ঋণের চাপে ফাঁস দিয়ে সপ্রাবি শিক্ষকের আত্মহত্যা!

শাহরাস্তিতে ঋণের চাপে ফাঁস দিয়ে সপ্রাবি শিক্ষকের আত্মহত্যা!

 মানিক দাস।। শাহরাস্তিতে ঋণের চাপ সইতে না পেরে মাহবুবুর রহমান মামুন (৪২) নামে এক স্কুল শিক্ষকের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। এ বিষয়ে শাহরাস্তি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করেছে। নিহতের পরিবার ও পুলিশ সূত্র জানায়, টামটা দক্ষিণ ইউনিয়নের আজাগরা মোল্লা বাড়ির শহিদুর রহমানের পুত্র ও টামটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহবুবুর রহমান মামুন ৩০ মে শনিবার রাত ২টায় তার টিনসেড বসতঘরের আড়ার সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ব্যক্তিজীবনে তিনি ১ পুত্র ও কন্যা সন্তানের জনক।

পুলিশ তার লাশের পাশ থেকে হাতে লেখা একটি চিরকুট উদ্ধার করেছে। তার পরিবারের লোকজন জানায় শিক্ষক মামুন বিভিন্ন ব্যাংক, এনজিও এবং সংস্থা থেকে ১০ থেকে ১২টি দাগে ঋণ উত্তোলন করে। স্কুল বন্ধ ও লকডাউন সময়ে ও তিনি ঋণের কিস্তি ও ব্যাংক ঋণের টাকা পরিশোধ করে আসছিলেন। তবে বেশ কিছুদিন যাবৎ তিনি ঋনের চাপে মানসিকভাবে বিপযস্ত হয়ে পড়ছিলেন। সরকারি ঘোষণা মতে ৩০ জুন পযন্ত ঋনের কিস্তি আদায় বন্ধ থাকলে ও এনজিওগুলো শিক্ষক মামুনের কাছ থেকে লকডাউন সময়ে চাপ প্রয়োগ করে ও কিস্তি আদায় করে নিয়েছেন।

ঋণের চাপের কারণেই তার মৃত্যু হয়েছে বলে এর জন্য এনজিওগুলোকে তার মৃত্যুর জন্য দায়ী করেন স্থানীয় কেউ কেউ। শাহরাস্তি থানার পুলিশ পরিদশক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের রিপোট আসলে পুরো নিশ্চিত হওয়া যাবে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

বীরগঞ্জ উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে রেইনকোট বিতরণ

বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি রনজিৎ সরকার রাজ ॥ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের ...